spark
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০, ১ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩৯ জন, আক্রান্ত ২৭৩৩ জন, সুস্থ হয়েছেন ১৯৪০ জন: স্বাস্থ্য অধিদপ্তর

করোনা স্ত্রীর মতো, নিয়ন্ত্রণে ব্যর্থ হলে মেনে নিতে হয়: ইন্দোনেশীয় মন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৮ মে ২০২০, ২০:২৮ | আপডেট : ২৮ মে ২০২০, ২০:৫৯
Corona is like your wife says Minister Mahfud
জাকার্তা পোস্ট থেকে নেয়া
ইন্দোনেশিয়ার নিরাপত্তা বিষয়কমন্ত্রী মাহফুদ এমডি বলেছেন, করোনাভাইরাস আপনার স্ত্রীর মতো। প্রথমে আপনি তাকে নিয়ন্ত্রণের চেষ্টার করেন, কিন্ত পরে বুঝতে পারেন যে এটা হবে না। এরপর আপনি তাকে মেনে নেয়া শিখে যান। খবর জাকার্তা পোস্ট, সাউথ চায়না মর্নিং পোস্টের।

ইন্দোনেশিয়ার সরকার দেশটিতে বলবৎ থাকা লকডাউন আংশিকভাবে তুলে নেয়ার পরিকল্পনা করছে। এটাকে মেনে নিয়ে জীবনযাত্রা চালিয়ে নিতে হবে মনে করছেন ইন্দোনেশিয়ার কর্মকর্তারা। এমন পরিস্থিতিতে দেশটির রাজনীত, আইন ও নিরপত্তা বিষয়ক মন্ত্রী করোনাকে স্ত্রীর সঙ্গে তুলনা করে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন।

বুধবার ইউটিউবে পোস্ট করা এক ভিডিওতে দেখা যায় নিরাপত্তা বিষয়ক মন্ত্রী মাহফুদ বলছেন, আমরা কী চিরদিনের জন্য ঘরে বন্দি থাকবো। আমাদের স্বাস্থ্যের প্রতি নজর রেখেই আমরা এই পরিস্থিতির সঙ্গে খাপ খাওয়াতে পারি।

মাহফুদ বলেন, কয়েকদিন আগে আমার সহকর্মী সমুদ্র বিষয়ক ও বিনিয়োগমন্ত্রী লুহুত পান্দজাইতান আমাকে একটি মিম পাঠান। সেখানে বলা হয়েছে, করোনাভাইরাস আপনার স্ত্রীর মতো। প্রথমে আপনি তাকে নিয়ন্ত্রণের চেষ্টার করেন, কিন্ত পরে বুঝতে পারেন যে এটা হবে না। এরপর আপনি তাকে মেনে নেয়া শিখে যান।

উইমেন সলিডারিটি সোসাইটি নিরাপত্তা বিষয়ক মন্ত্রীর এমন মন্তব্যের কড়া সমালোচনা করেছে। এক বিবৃতিতে তারা জানিয়েছে, এই মন্তব্যের মধ্য দিয়ে করোনাভাইরাস মহামারি মোকাবিলায় একদিকে যেমন সরকারের অদক্ষতা ফুটে উঠেছে; তেমনি সরকারি কর্মকর্তাদের মধ্যে সেক্সিস্ট ও মিসোগনিস্টিক মনোভাব প্রকাশ পাচ্ছে।

উল্লেখ্য, ইন্দোনেশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৮৫১ জন। আর মারা গেছে এক হাজার ৪৭৩ জন।

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৯৬৩২৩ ১০৬৯৬৩ ২৪৯৬
বিশ্ব ১৩৭১২৩৩৬ ৮১৬৮৯৩৯ ৫৮৭২০২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়