• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

করোনাভাইরাস: ভাঙলো একদিনে আক্রান্তের সব রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ মে ২০২০, ১২:৫৮
Worldwied highest infected of coronavirus in one day
সংগৃহীত

বিশ্বজুড়ে করোনাভাইরাস মহামারির তাণ্ডব অব্যাহত আছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে এক লাখ ৭ হাজার ৭১৬ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। এর আগে একদিনে এত বেশি সংখ্যক মানুষ আক্রান্ত হয়নি। এর আগের দিনও রেকর্ড সংখ্যক মানুষ আক্রান্ত হয়েছিল। তবে এদিন আক্রান্তের আগের সব রেকর্ড ভেঙে যায়।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে এখন পর্যন্ত প্রায় ৫৩ লাখ মানুষ প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। তারা বলছে, গত ২৪ ঘণ্টায় সর্বাধিক আক্রান্তের পাশাপাশি বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৫ হাজার ২৫২ জনের। আর এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২১ লাখ ৫৬ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় করোনায় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ২৪ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ১৬ লাখ ৪৫ হাজার মানুষ। দেশটিতে নতুন করে মৃত্যু হয়েছে এক হাজার ২৯৩ জনের। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৯৭ হাজার ৬৪৭ জন করোনায় মারা গেছে।

যুক্তরাষ্ট্রের পর গত ২৪ ঘণ্টায় সবেচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে ব্রাজিলে। করোনার নতুন ভরকেন্দ্র ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৯৬৯ জন ও মৃত্যু হয়েছে ৯৬৬ জনের। সবমিলিয়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৩০ হাজার ৮৯০ জন। আর মৃত্যু হয়েছে ২১ হাজার ৪৮ জনের।