logo
  • ঢাকা বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২১ জন, আক্রান্ত ১ হাজার ১৬৬ জন ও সুস্থ হয়েছেন ২৪৫ জন: স্বাস্থ্য অধিদপ্তর

তাঞ্জানিয়ায় পেঁপে এবং ছাগলের শরীরেও মিললো করোনাভাইরাস!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৫ মে ২০২০, ১৬:৩১
testing kits report goat papaya covid-19 postive in tanzania
ইন্ডিয়া টুডে থেকে নেয়া
পরীক্ষার পর দেখা যাচ্ছে ছাগল এমনকি পেঁপেও নাকি করোনাভাইরাস পজিটিভ! টেস্টিং কিট দিয়ে পরীক্ষার পর এমন অবাক করা ফলাফল এসেছে। এরপরই টেস্টিং কিটগুলিকে ত্রুটিপূর্ণ বলে জানিয়েছে আফ্রিকার দেশ তাঞ্জানিয়ার কর্তৃপক্ষ। রোববার দেশটির প্রেসিডেন্ট জন মাগুফুলি এ ঘোষণা দেন।

তাঞ্জানিয়ার সরকার ইতোমধ্যেই করোনা প্রকোপ নিয়ে আলোচনা করেছে এবং দেশটির নাগরিকদের বলা হয়েছে তারা যেন করোনা দূর করার জন্য প্রার্থনা করেন। রোববার তাঞ্জানিয়ার সরকার জানিয়েছে, এই কিটগুলোতে ‘প্রযুক্তিগত ত্রুটি’ রয়েছে।

তাঞ্জানিয়ায় উত্তর-পশ্চিমের চাটোতে একটি ইভেন্ট চলাকালীন মাগুফুলি বলেন, এই কভিড-19 টেস্টিং কিট বিদেশ থেকে আমদানি করা হয়েছিল। যদিও এ ব্যাপারে আর বেশি কিছু তিনি জানাননি।

তাঞ্জানিয়ার প্রেসিডেন্ট বলেন, তিনি দেশটির সিকিউরিটি ফোর্সকে কিটের মান পরীক্ষা করার নির্দেশ দিয়েছিলেন। সিকিউরিটি ফোর্স এলোমেলোভাবে পেঁপে, ছাগল এবং একটি ভেড়াসহ বেশ কয়েকটি জিনিস ও প্রানীর ওপর পরীক্ষা চালায়। যখন সেই সংগৃহীত নমুনাগুলো টেস্টিং ল্যাবে পাঠানো হয়, তখনও ওই নমুনার উৎস সম্পর্কে কোনও কথাই জানানো হয়নি ল্যাবকে।

নমুনা পরীক্ষায় দেখা যায়, ছাগল এবং পেঁপেরও করোনা পজিটিভ। মাগুফুলি বলেন, এর অর্থ হলো সম্ভবত আগে যারা করোনা পজিটিভ হয়েছিল, তারা হয়তো আক্রান্তই হয়নি।

উল্লেখ্য, তাঞ্জানিয়ায় এখন পর্যন্ত ৪৮০ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১৭ জনের।

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৬৭৫১ ৭৫৭৯ ৫২২
বিশ্ব ৫৬৪১২০৫ ২৪০৭০২৩ ৩৪৯৭০৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়