• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

করোনাভাইরাস: ইরানে মিথানল পানে মৃত বেড়ে ৭২৮ জন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ এপ্রিল ২০২০, ২০:১১
728 people died by driking industrial alcohol in iran
আল জাজিরা থেকে নেয়া

ইরান সরকার স্বীকার করেছে যে দেশটির অন্তত পাঁচ হাজার মানুষ মিথানল বা ইন্ডাস্ট্রিয়াল অ্যালকোহল পান করেছে ৷ আর এই পুরো বিষয়টাই হয়েছে একটি গুজবের কারণে ৷ অ্যালকোহল বা মদ খেলে করোনা সেরে যায় সোশ্যাল মিডিয়ায় এই গুজব ছড়িয়ে পড়ে৷ আর এই গুজবের জেরেই শিশুদের নিয়ে বহু মানুষ ইন্ডাস্ট্রিয়াল অ্যালকোহল পান করে ৷ ইরানি কর্তৃপক্ষ বলছে, এ ঘটনায় ইতোমধ্যে ৭২৮ জনের মৃত্যু হয়েছে। খবর আল জাজিরার।

ইরানের অ্যালকোহল পরিসংখ্যানের অফিস সোমবার জানিয়েছে, হাজার হাজার মানুষ অসুস্থ হয়েছে এবং ৭২৮ জন মারা গেছে ৷ গুজবটা আসলে ছড়িয়েছিল করোনারি হার্ট ডিজিজের বিরুদ্ধে মদ্যপান থেকে৷

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র বলেছেন, পাঁচ হাজার ১১ জন ইন্ডাস্ট্রিয়াল অ্যালকোহল পান করেছে৷ নিজেদের সন্তানদেরও সেই বিষাক্ত জিনিস পান করিয়েছে তা্রা৷ অন্তত ৯০ জন এটা সেবনের পর দৃষ্টিশক্তি হারিয়েছেন ৷

যেহেতু ইরানে মদ্যপান নিষিদ্ধ তাই কেউ অ্যালকোহল পাননি৷ তাদের দেশে অ্যালকোহলের যে ফর্ম পাওয়া যায় তা হলো মিথানল বা ইন্ডাস্ট্রিয়াল অ্যালকোহল৷ আর সেটাই পান করে নেন তারা ৷ করোনাভাইরাস থেকে বাঁচতেই তারা এই ভয়ানক কাজ করেন।

এদিকে আরও বেশি মানুষ দৃষ্টিশক্তি হারাতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। মিথানলের গন্ধ অ্যালকোহলের মতো, কিন্তু এটা সরাসরি মানুষের মস্তিষ্ককে ক্ষতিগ্রস্ত করে।

উল্লেখ্য, ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী ইরানে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পাঁচ হাজার ৮০৬ জনের মৃত্যু হয়েছে। আর দেশটিতে আক্রান্তের সংখ্যা প্রায় সাড়ে ৯১ হাজার। তবে সুস্থ হয়েছে প্রায় ৭১ হাজার মানুষ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইরানে ফের হামলা হলে ইসরায়েল বলে কিছু থাকবে না : রাইসি
তিন দিনের সফরে ইরানের প্রেসিডেন্ট পাকিস্তানে 
ইসরায়েলের ড্রোনগুলো ‘বাচ্চাদের খেলনার মতো’: ইরান
মুসলিম দেশে হয়েও কেন ইসরায়েলের পক্ষ নিল জর্ডান?
X
Fresh