• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সৌদি রাজপরিবারের ১৫০ জন করোনায় আক্রান্ত: নিউইয়র্ক টাইমস

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ এপ্রিল ২০২০, ১২:৩৫
সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান
ডেইলি সাবাহ থেকে নেয়া

সৌদি রাজপরিবারের ১৫০ জন সদস্য প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে থাকতে পারে বলে এক প্রতিবেদনে জানিয়েছে মার্কিন গণমাধ্যম নিউইয়র্ক টাইমস। সৌদি আরবে ছয় সপ্তাহ আগে প্রথম করোনাভাইরাস রোগী শনাক্ত করা হয়। খবর ডেইলি সাবাহ’র।

করোনাভাইরাস মহামারি আকারে সৌদি আরবে দ্রুত ছড়িয়ে পড়ছে। এর মধ্যেই জানা গেছে, দেশটির বিভিন্ন এলিট হাসপাতালে রাজপরিবারের সদস্যদের জন্য ৫০০ বিছানা প্রস্তুত রাখা হয়েছে।

নিউইয়র্ক টাইমস বলছে, বাদশাহ সালমানের ভাতিজা প্রিন্স ফয়সাল বিন বন্দর বিন আব্দুলআজিজ আল সৌদ নিবিড় পরিচর্যা কেন্দ্রে রয়েছেন।

সৌদি আরবে এখন পর্যন্ত দুই হাজার ৯০০-র বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৪১ জনের।

চলতি সপ্তাহে রাজধানী রিয়াদসহ জেদ্দা ও মক্কা নগরির বেশ কয়েকটি শহরে ২৪ ঘণ্টা কারফিউ জারি করে সৌদি সরকার। রিয়াদ, মক্কা ও মদিনা থেকে বাইরে যাওয়া বা এসব শহরে আসা নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া মসজিদে নামাজ স্থগিত করা হয়েছে এবং সংক্রমণ সীমত রাখতে ইসলামের পবিত্র দুই স্থান বন্ধ রাখা হয়েছে।

এমনকি মঙ্গলবার সাময়িকভাবে কিছু বন্দিকে মুক্তিও দেয় সৌদি সরকার। এর আওতায় যারা ব্যক্তিগত অপরিশোধিত ঋণের কারণে সাজা খাটছেন এমন ব্যক্তিরা মুক্তি পাবেন। এছাড়া এ ধরনের সব মামলা আপাতত স্থগিত রাখার নির্দেশ দিয়েছেন সৌদি বাদশাহ সালমান। তবে কতজন বন্দি করোনায় ক্ষতিগ্রস্ত হতে পারেন সে সম্পর্কে কিছু বলেনি সৌদির সরকার।

এ/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh