• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ফ্রান্সে করোনায় একদিনে রেকর্ড ১৩৫৫ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ এপ্রিল ২০২০, ১৩:১৩
record 1355 died of coronavirus in france in one day
সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ফ্রান্সে একদিনে রেকর্ড ১৩৫৫ জনের মৃত্য হয়েছে। দেশটির প্রধান মেডিকেল উপদেষ্টা বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে বলেন, হাসপাতালে ৪৭১ ও রিটায়ারমেন্ট হোমে ৮৮৪ জনের মৃত্যু হয়েছে। খবর ফ্রান্স টুয়েন্টি ফোরের।

ফ্রান্সের স্বাস্থ্য মহাপরিচালক জেরোম সলোমন করোনা নিয়ে দেশটির প্রতিদিনের ব্রিফিংয়ে এই তথ্য জানান। এই প্রথম দেশটিতে হাসপাতাল ও রিটায়ারমেন্ট হোমে মারা যাওয়া ব্যক্তিদের সংখ্যা একসঙ্গে জানানো হলো। এতদিন শুধু হাসপাতালে মারা যাওয়াদের সংখ্যা বলছিল ফ্রান্স।

তিনি বলেন, প্রাথমিকভাবে দেখা গেছে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নার্সিং হোমগুলোতে প্রায় ৮৮৪ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের চেয়ে হাসপাতালে মৃত্যুর সংখ্যা ১২ শতাংশ বেড়েছে বলেও জানান তিনি।

করোনায় আক্রান্ত হয়ে ফ্রান্সের হাসপাতালগুলোতে এখন পর্যন্ত চার হাজার ৫০৩ জনের মৃত্যু হয়েছে। আর নার্সিং হোমে মারা যাওয়াদের সংখ্যা যোগ করার পর ফ্রান্সে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ হাজার ৩৮৭ জনে।

সলোমন সতর্ক করে দিয়ে বলেছেন, নার্সিং হোমে করোনায় মারা যাওয়া রোগীর সংখ্যা আরও বেশি হতে পারে; কারণ দেশটির কর্তৃপক্ষ এখন পুরো দেশের রিটায়ারমেন্ট হোম থেকে তথ্য সংগ্রহ করছে।

এদিকে দেশটিতে নতুন করে দুই হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। সবমিলিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৯ হাজার ১০৫ জনে। আর সুস্থ হয়ে উঠেছে ছয় হাজার ৩৯৯ জন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফ্রান্স স্বেচ্ছাসেবক দলের ইফতার মাহফিল অনুষ্ঠিত
কঠিন গ্রুপে আর্জেন্টিনা, সহজ গ্রুপে ফ্রান্স
ফ্রান্সে গুগলের ২৫০ মিলিয়ন ইউরো জরিমানা
করোনায় আরও একজনের মৃত্যু
X
Fresh