logo
  • ঢাকা সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ২৮ জনের, আক্রান্ত ১ হাজার ৫৩২ জন, সুস্থ হয়েছেন ৪১৫ জন: স্বাস্থ্য অধিদপ্তর

করোনায় আক্রান্ত জাতিসংঘের ৮৬ কর্মী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৮ মার্চ ২০২০, ২২:১৫
করোনায় আক্রান্ত জাতিসংঘের
জাতিসংঘ সদরদপ্তর
প্রাণঘাতী করোনাভাইরাসের ছোবল থেকে বাদ পড়ছে না কোনো দেশ, অঞ্চল, গোষ্ঠী কিংবা জাতি। এবার ভাইরাসটি থাবা বসিয়েছে জাতিসংঘে। বিশ্বের বিভিন্ন দেশে জাতিসংঘের অন্তত ৮৬ কর্মী আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি। খবর নিউ ইয়র্ক টাইমসের।

সংস্থাটির মুখপাত্র স্টিফেন দুজারিক বলেছেন, বিশ্বজুড়ে জাতিসংঘের ৮৬ কর্মীর দেহে কোভিড-১৯ করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে ইউরোপে। তবে এর বাইরে আফ্রিকা, এশিয়া, মধ্যপ্রাচ্য ও মার্কিন যুক্তরাষ্ট্রেও করোনাভাইরাসে আক্রান্ত আমাদের কর্মী রয়েছে। করোনাভাইরাসের বিস্তার রোধে জাতিসংঘের বেশির ভাগ কর্মীকে বাসা থেকেই কাজ চালিয়ে যেতে বলা হয়েছে।

দুজারিক বলেন, জাতিসংঘের হেড কোয়ার্টার নিউ ইয়র্কে যেখানে এক সঙ্গে ১১ হাজার মানুষ কাজ করতো, সেখানে শুক্রবার সকালে এই সংখ্যা গিয়ে দাঁড়িয়েছিল ১৪০ জনে। জেনেভায় যেখানে জাতিসংঘের অফিসে ৪ হাজার মানুষ প্রতিদিন আশা যাওয়া করতো, সেখানে বৃহস্পতিবারের সংখ্যা ছিল ৭০ এর মতো। ভিয়েনায় ৯৭ শতাংশ মানুষ অফিসে বাইরে থেকে কাজ করছে। এছাড়াও আদ্দিস আবাবা, ইথিওপিয়ায় প্রায় ৯৯ শতাংশ মানুষ ঘরে থেকে কাজ করছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বজুড়ে এ পর্যন্ত মারা গেছেন ২৮ হাজার ৮০২ জন। এই ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬ লাখ ২২ হাজারের বেশি মানুষ। আর সুস্থ হয়েছেন ১ লাখ ৩৭ হাজার মানুষ।
এমএ/পি
 

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৩৬১০ ৬৯০১ ৪৮০
বিশ্ব ৫৪৯৮৫৮০ ২৩০২০০৪ ৩৪৬৬৮৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়