• ঢাকা বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

সামাজিক দূরত্বের নিয়ম কঠোর হচ্ছে অস্ট্রেলিয়ায়

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ মার্চ ২০২০, ২১:৪৭
Australia to harden social distance rule
সংগৃহীত

কভিড-19 ভাইরাসের বিস্তার ঠেকাতে বিশ্বের বিভিন্ন দেশে সামাজিক দূরত্ব বজায় রাখার ওপর গুরুত্ব আরোপ করা হচ্ছে। লোকজনকে সেলফ আইসোলেশনের পরামর্শ দেয়া হচ্ছে। শনিবার (২৮ মার্চ) এসব বিষয়ে আরও কঠোর হওয়ার ঘোষণা দিয়েছে অস্ট্রেলিয়া। খবর আল জাজিরার।

নতুন নিয়ম অনুযায়ী, সামাজিক দূরত্ব বজায় না রাখলে অর্থাৎ লোকজন নিজ নিজ বাড়িতে অবস্থান না করলে জরিমানার বিধান রাখা হয়েছে। এছাড়া পর্যটকদের জন্য সৈকতগুলোও বন্ধ করে দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। বিদেশ থেকে ফেরা সব নাগরিককে সরকারি ব্যয়ে দুই সপ্তাহের জন্য হোটেলগুলোতে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে রাখা হবে। সামরিক বাহিনীর সদস্যরা লোকজনকে নতুন নিয়ম মেনে চলতে সহায়তা দেবে।

জরিপ পর্যালোচনাকারী সংস্থা ওয়ার্ল্ড ওমিটার জানিয়েছে, শনিবার পর্যন্ত অস্ট্রেলিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে তিন হাজার ৬৩৫ জন। এর মধ্যে ১৪ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসা গ্রহণ শেষে সুস্থ হয়েছেন ১৭০ জন।

নতুন নিয়মটি নিয়ে টেলিভিশনে দেয়া এক ব্রিফিংয়ে কথা বলেছেন ভিক্টোরিয়া রাজ্যের প্রিমিয়ার ড্যানিয়েল অ্যান্ড্রুজ। তিনি বলেন, দুনিয়ার বহু জায়গায় এই ভাইরাসের প্রাদুর্ভাব ঘটেছে। আমি মনে করি, বাইরে থেকে আসা প্রত্যেকেই উল্লেখযোগ্য ঝুঁকির মধ্যে রয়েছে।

এমএ/এ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তাসকিন ইস্যুতে অস্ট্রেলিয়ার দেখানো পথে বিসিবি!
অস্ট্রেলিয়ার পর ভারতের কাছেও হোয়াইটওয়াশ টাইগ্রেসরা
বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপে স্কটল্যান্ড
শান্ত-লিটনদের চোখে জিম্বাবুয়ে যেন একটি শক্তিশালী অস্ট্রেলিয়া!
X
Fresh