logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯৫০, মোট ১০ হাজার, নতুন আক্রান্ত ৮ হাজারের বেশি: বৃহস্পতিবার জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ভারতে আক্রান্ত ২ হাজার ছুঁই ছুঁই, একদিনে ৯ জনের মৃত্যু, আক্রান্ত ১৩১, মোট মৃত্যু: এনডিটিভি। বিশ্বজুড়ে একদিনে এক লাখের বেশি আক্রান্ত, ৬ হাজার মৃত্যু, এই মৃত্যুর অর্ধেকের বেশিই স্পেন, ইতালি ও যুক্তরাষ্ট্রে: বিবিসি। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে দুজন ব্যক্তি আক্রান্ত হয়েছেন: আইইডিসিআর। যুক্তরাজ্যে ১ দিনে শুধু বুধবার ৫৬২ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত ৪৩২৪, মোট মৃতের সংখ্যা ২৩৫২, মোট আক্রান্ত ২৯৪৭৪ জন: এএফপি। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু দেখল আমেরিকা- ৮৬৫ জন, মোট মৃত্যু ৩ হাজার ৮৭৩, আক্রান্তের পরিসংখ্যানেও প্রথম স্থানে আমেরিকা- এক লাখ ৭৫ হাজার: ডয়েচে ভেলে। ইউরোপে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে, শুধু স্পেন ও ইতালিতেই মৃত্যু ২০ হাজারের বেশি, ইতালিতে ১২৪২৮, যুক্তরাজ্যে ১৭শ ছাড়িয়েছে: বিবিসি।

করোনার ছোবলে ফ্রান্সে একদিনেই মৃত্যু ২৪০ জনের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৫ মার্চ ২০২০, ১৫:২১
France coronavirus death toll jumps by 240 to 1,100
সংগৃহীত
ফ্রান্সের স্বাস্থ্য কর্মকর্তা জানিয়েছে, করোনাভাইরাসে দেশটিতে গত ২৪ ঘণ্টায় ২৪০ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে দেশটতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১১০০ মানুষের মৃত্যু হলো। খবর চ্যানেল নিউজ এশিয়ার।

ফরাসি স্বাস্থ্য কর্মকর্তা জেরোমি সলোমন সাংবাদিকদের বলেন, দেশটিতে এখনও পর্যন্ত ২২ হাজার ৩০০ জন করোনায় আক্রান্ত হয়েছে। তাদের মধ্যে ১০ হাজার ১৭৬ জন হাসপাতালে রয়েছে, যাদের মধ্যে আবার দুই হাজার ৫১৬ জন আইসিইউতে আছে।

তবে আক্রান্তের সংখ্যা আরও বেশি হতে পারে বলে সতর্ক করে দিয়েছেন দেশটির কর্মকর্তারা। কারণ যাদের গুরুতর লক্ষণ দেখা যাচ্ছে শুধু তাদেরই পরীক্ষা করা হচ্ছে, সেক্ষেত্রে প্রকৃত সংখ্যাটা আরও বেশি হতে পারে বলেই মনে করছেন তারা।

সলোমন আরও বলেন, মৃত্যু হওয়া ১১০০ জনের তালিকা তারা হাসপাতাল থেকে সংগৃহ করেছেন। কিন্তু যারা বৃদ্ধাশ্রমে মারা গেছেন, তাদের সংখ্যাটা এই তালিকায় নেই।

তিনি বলেন, কেবল হাসপাতাল থেকে মৃতের সংখ্যা সংগ্রহ করে এই তালিকা প্রস্তুত করা হয়েছে। তবে বৃদ্ধাশ্রমে যাদের মৃত্যু হয়েছে আগামী দিনগুলোতে তাদের সংখ্যাটাও তালিকায় যুক্ত করা হবে।

এদিকে করোনা রোগীদের চিকিৎসায় ফরাসি সেনাবাহিনী মাঠ পর্যায়ে যে হাসপাতাল স্থাপন করেছে তা মঙ্গলবার থেকে চালু হয়েছে। করোনায় ফ্রান্সের পূর্বাঞ্চলীয় একটি অঞ্চলের আইসিইউ’র ওপর থেকে চাপ কমাতে এই মাঠ পর্যায় হাসপাতাল চালু করেছে সেনাবাহিনী।

উল্লেখ্য, ইউরোপের দেশগুলোর মধ্যে মৃত্যুর সংখ্যার দিক থেকে ইতালি ও স্পেনের পরই ফ্রান্সের অবস্থান। ওই দুটি দেশে যথাক্রমে ছয় হাজার ৮২০ ও দুই হাজার ৯৯১ জনের মৃত্যু হয়েছে।

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ৯৬২৯৭৭ ২০২৯৩৫ ৪৯১৮০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়