logo
  • ঢাকা মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ৩ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত হয়েছে ৩৫ জন, এ নিয়ে মোট মৃতের সংখ্যা ১২ মোট আক্রান্ত ১২৩, তবে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত কেউই সুস্থ হননি: আইইডিসিআর। ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩২, মৃতের সংখ্যা দাঁড়াল ১১৮ জনে, আক্রান্ত মোট ৪২৯৮: স্বাস্থ্য মন্ত্রণালয়। বিশ্বব্যাপী মৃত্যু ৬৯ হাজার ৪৫৬ জন এবং আক্রান্তের ১২ লাখ ৭৩ হাজার ৭০৯ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৬২ হাজার ৪৮২ জন। সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১৫ হাজার ৮৮৭, আক্রান্ত এক লাখ ২৮ হাজার ৯৩৮ জন, দ্বিতীয় অবস্থানে স্পেন। এখন পর্যন্ত মৃত্যু ১২ হাজার ৬৪১ জনের এবং আক্রান্ত ১ লাখ ৩১ হাজার ৬৪৬ জন: ওয়ার্ল্ডমিটার।

সৌদিতে কারফিউ অমান্য করলে ১০ হাজার রিয়াল জরিমানা

হানিছ সরকার উজ্জ্বল, জেদ্দা প্রতিনিধি
|  ২৪ মার্চ ২০২০, ১৫:৩০ | আপডেট : ২৪ মার্চ ২০২০, ১৫:৩৬
10 thousands rial fine if cerfuw law violated in Saudi Arabia
আরব নিউজ থেকে নেয়া
করোনাভাইরাসের সংক্রমণ রোধে সৌদি আরবে গতকাল সন্ধ্যা থেকে কারফিউ রি করা হয়েছে। পরবর্তী ২১ দিনের জন্য সৌদিতে এই কারফিউ বা সান্ধ্য আইন বলবৎ থাকবে।

এ নির্দেশনার ফলে সন্ধ্যা ৭টা হতে সকাল ৬টা পর্যন্ত বাইরে বের হওয়া নিষিদ্ধ। আইন কার্যকরের জন্য পুরো সৌদিতে বিপুল সংখ্যক আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় । 

এই সময়ে ঘরের বাইরে বের হলে প্রথমবারের জন্য ১০ হাজার রিয়াল জরিমানা করা হবে। পুনরায় আইনভঙ্গ করলে জরিমানার পরিমাণ দ্বিগুন হবে, এরপরও যদি  কেউ আইন অমান্য করে বের হয় তাহলে অনূর্ধ্ব ২০ দিনের কারাদণ্ড প্রদান করা হবে। এছাড়া আইন অমান্যের অপরাধে বিদেশি কর্মীদের ডিপোর্ট করাও হতে পারে। 

এদিকে সৌদিআরবে গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৫১ জনের আক্রান্ত হওয়ার খবর দিয়েছে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় । এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৬২  জনে। তাদের মধ্যে ১৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। তবে এখনও পর্যন্ত কারও মৃত্যু হয়নি। আক্রান্ত ৫১ জনের মধ্যে  ১৮  জন রিয়াদে, ১২ জন মক্কায়। তবে নতুন কোনও বাংলাদেশির আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি। 

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১২৩ ৩৩ ১২
বিশ্ব ১৩০৯৪৩৯ ২৭৩৫৪৬ ৭০৭৯৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়