• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

করোনায় আক্রান্ত হয়েছেন ইরানের উপ-স্বাস্থ্যমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৮:২৭
ইরাজ হারিরচি
ছবি সংগৃহীত

ইরানের উপ-স্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারিরচির শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন উপদেষ্টা এ কথা জানিয়েছে। খবর মিডল ইস্ট আইয়ের।

ইরানে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সবশেষ তথ্য জানাতেন হারিরচি। ইরানে নতুন করে তিনজন করোনায় মারা গেছে বলে কর্তৃপক্ষ নিশ্চিত করার পর হারিরচির এই ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেলো।

মঙ্গলবার ইরানের কর্তৃপক্ষ জানিয়েছে, সেখানে করোনায় আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এর ফলে দেশটিতে এখন পর্যন্ত ১৫ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মারা গেলো।

ইরানের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ইরনা জানিয়েছে, নতুন করে মৃত্যু হওয়াদের মধ্যে মধ্যাঞ্চলীয় মারকাজি প্রদেশের দুজন বয়স্ক নারী রয়েছেন। আরেকজন ব্যক্তির মৃত্যু হয়েছে উত্তরাঞ্চলীয় আলবোরজ প্রদেশে।

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যকেন্দ্রের প্রধান কিয়ানুশ জাহানপুর মঙ্গলবার বলেছেন, মৃতের সংখ্যা বাড়ার পাশাপাশি বেড়েছে আক্রান্তের সংখ্যা। তিনি জানান, এখন পর্যন্ত ৯৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

উল্লেখ্য, চীনের উহান শহর থেকে করোনাভাইরাসের উৎপত্তি হয়। চীন ছাড়াও যুক্তরাষ্ট্র, ব্রিটেন, অস্ট্রেলিয়া, থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া, জাপান, কানাডা, ফ্রান্স, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতসহ বিশ্বের অন্তত ৩০টি দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেছে। করোনাভাইরাসে বিশ্বজুড়ে অন্তত ২৭০০ ব্যক্তির মৃত্যু হয়েছে। এর মধ্যে চীনেই প্রাণ গেছে অন্তত ২৬৬৩ জনের। আর বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৮০ হাজারের বেশি মানুষ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh