logo
  • ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭

কাশ্মীর সীমান্তে পাকিস্তানের গুলিতে ভারতীয় সৈন্য নিহত, মেজর আহত

  আরটিভি অনলাইন রিপোর্ট

|  ১০ ফেব্রুয়ারি ২০২০, ২১:০৩
কাশ্মীর সীমান্তে পাকিস্তানের গুলিতে ভারতীয় সৈন্য নিহত, মেজর আহত
ফাইল ছবি
ভারত-পাকিস্তানের কাশ্মীর সীমান্ত রেখায় (এলওসি) দুই দেশের সেনাদের মধ্যে গোলাগুলিতে এক ভারতীয় সৈন্য নিহত ও একজন মেজর পদমর্যাদার কর্মকর্তা আহত হয়েছেন। পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) বরাত দিয়ে এ খবর দিয়েছে দেশটির প্রভাবশালী পত্রিকা ডন।

পাক সামরিক বাহিনীর গণমাধ্যম শাখা জানিয়েছে, কাশ্মীরে এলওসি সংলগ্ন জানদ্রোত ও নিকিয়াল সেক্টর থেকে পাকিস্তানের কোটলি জেলার জাব্বার, সান্ধারা, সুম্বাল গলি ও দাবসি গ্রামের বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে বিগত ২৪ ঘণ্টায় ভারতীয় সেনারা মর্টার শেল ও ভারী অস্ত্র দিয়ে ব্যাপক হামলা চালায়।

কোনও উস্কানি ছাড়াই ভারতের এমন হামলা জবাব দিয়েছে পাক সেনাবাহিনী। প্রতিরোধের গুলিতে ভারতের এক সেনা সদস্য নিহত এবং একজন মেজর আহত হয়েছেন। ভারত যেসব সেনা চৌকি থেকে গুলি করেছে, প্রতিরোধের হামলায় সেসব চৌকির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলেও জানিয়েছে আইএসপিআর।

আইএসপিআর-এর বিবৃতিতে বলা হয়েছে, যুদ্ধবিরতি লঙ্ঘন করে ভারতীয় বাহিনীর ছোড়া মর্টার ও গুলিতে পাকিস্তানের ১০ জন নিরীহ মানুষ মারাত্মক আহত হয়েছেন, যাদের মধ্যে দুজন নারী ও দুটি শিশুও রয়েছে। আহতদের চিকিৎসা দিতে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গণমাধ্যমটি আরও জানায়, এলওসিতে এর আগে গত শনিবার ভারতীয় সেনাদের হামলায় এক পাকিস্তানি নাগরিক নিহত এবং এক নারী আহত হন। এলওসিতে ভারতের যুদ্ধবিরতি লঙ্ঘনকে আঞ্চলিক শান্তি ও নিরাপত্তার জন্য হুমকি হিসেবে অভিহিত করছে পাকিস্তান।

এমকে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৩৯৫৩ ২৬২৯৫৩ ৫০৪৪
বিশ্ব ৩,১৮,২৪,৯০৮ ২,৩৪,২৭,৯১৮ ৯,৭৬,১৫৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়