logo
  • ঢাকা শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬

করোনাভাইরাসে এখন পর্যন্ত মারা গেছেন ৬৩৮ জন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৭ ফেব্রুয়ারি ২০২০, ১১:৩৩ | আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৪২
করোনাভাইরাসে এখন পর্যন্ত মারা গেছেন ৬৩৮ জন
ফাইল ছবি
প্রাণঘাতী করোনাভাইরাসে চীনসহ বিশ্বের সব দেশ মিলিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৬৩৮ এ দাঁড়িয়েছে।

আজ শুক্রবার সংবাদ মাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে এতথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, সারাবিশ্বে করোনাভাইরাসে এখন পর্যন্ত ৬৩৮ জনের মৃত্যু হয়েছে। আর এই ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩১ হাজার ৪৭৮ জনে।

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি চীনে।  এরপর দ্বিতীয় অবস্থানে রয়েছে জাপান। জাপানে এখন পর্যন্ত ৮৬জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

গত বছরের ডিসেম্বরে প্রথমবারের মতো চীনের হুবেই প্রদেশের উহানে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর চীনসহ প্রায় ২৫টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস।

এদিকে চীনে করোনাভাইরাস ২০১৯ এনসিওভি সম্পর্কে প্রথম যে চিকিৎসক সতর্ক করেছিলেন, তিনি নিজেই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শেষ পর্যন্ত মারা গেছেন।

লি ওয়েনলিয়াং নামের ওই চক্ষু বিশেষজ্ঞ  ২০১৯ এনসিওভি’তে আক্রান্ত হওয়ার পর স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। লি’কে নিবিড় পরিচর্যা কেন্দ্র বা আইসিইউ তিনি রাখা হয়েছিলো।

সবার আগে এই প্রাণঘাতি ভাইরাস ২০১৯ এনসিওভির প্রার্দুভাবের বিষয়টি টের পেয়েছিলেন ডা. লি। তিনি এর ভয়াবহতাও বুঝতে পেরেছিলেন। চীনের সামাজিক যোগাযোগ মাধ্যম ওয়েবোতে দেয়া এক পোস্টে এ হুঁশিয়ারি উচ্চারণ করেছিলেন তিনি।

এ ছাড়া, চীনে বার্তা বিনিময়, সীমিত আকারে অর্থ লেনদেন এবং কেনাকাটার জন্য ব্যবহৃত অ্যাপ উইচ্যাটে গত ৩০ ডিসেম্বরে একটি বার্তা দেন তিনি। বার্তাটি নিজ চিকিৎসা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের গ্রুপে দেয়া হয়। তিনি জানান, স্থানীয় একটি সামুদ্রিক খাবার বিক্রির বাজারের সঙ্গে জড়তি সাত ব্যক্তি অভূতপূর্ব বিশেষ ধরনের ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পেয়েছেন।

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়