logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬

ভারত যুদ্ধ শুরু করলে, পাকিস্তান শেষ করবে: পাকিস্তান সেনাবাহিনী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ৩১ জানুয়ারি ২০২০, ১৭:৫১
মেজর জেনারেল আসিফ গফুর
ছবি সংগৃহীত
আবার একবার ভারতকে হুমকি দিলো প্রতিবেশী দেশ পাকিস্তান। ভারতকে সতর্ক করে পাকিস্তান সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়, যেকোনো ধরনের আক্রমণের কড়া জবাব দেবে পাকিস্তান। মঙ্গলবার দিল্লিতে নরেন্দ্র মোদির ভাষণের পরিপ্রেক্ষিতেই এই হুমকি দেন পাকিস্তানের বিদায়ী মেজর জেনারেল আসিফ গফুর।

মঙ্গলবার দিল্লিতে দেশের সেনাবাহিনীর উদ্দেশে মোদি বলেন, সামরিক বাহিনী পাকিস্তানকে ধুলায় মিশিয়ে দিতে ৭-১০ দিনের বেশি সময় নেবে না। ভারতীয় প্রধানমন্ত্রী বলেন, প্রতিবেশী দেশটি আমাদের সঙ্গে তিনটি যুদ্ধ হেরেছে। কিন্তু দশকের পর দশক ধরে তারা ‘ছায়াযুদ্ধ’ চালিয়ে আসছে।

মেজর জেনারেল আসিফ গফুর বলেন, ভারত যুদ্ধ শুরু করবে, কিন্তু আমরা শেষ করবো। তিনি বলেন, গত দুই দশক ধরে জঙ্গিদের সঙ্গে লড়ছে পাকিস্তানের সেনাবাহিনী এবং তারা যেকোনো অবস্থার জন্য তৈরি।

পাকিস্তানের শীর্ষ এই সেনা কর্মকর্তা দাবি করেন, ২০১৯ সালে দুই দেশ (ভারত-পাকিস্তান) যুদ্ধের মুখোমুখি ছিল। কিন্তু পাকিস্তান আর্মির যথাযথ প্রতিক্রিয়ার জন্যই শান্তি বজায় ছিল। তার দাবি, পাকিস্তানি বাহিনীর মিলিটারি স্ট্রাটেজির কারণেই দক্ষিণ এশিয়া এক বড় বিপর্যয়ের হাত থেকে রক্ষা পেয়েছে।

মেজর জেনারেল আসিফ গফুর আরও বলেন, পাকিস্তানের নাগরিক এবং মিলিটারি বাহিনী শান্তির পক্ষপাতী এবং ভারতীয়দেরও এই ব্যাপারটা বোঝা উচিত বলে মন্তব্য করেন তিনি।

এদিকে ইসলামাবাদও মোদির মঙ্গলবারের মন্তব্যের নিন্দা জানিয়েছে। ইসলামাবাদ জানিয়েছে, ভারতের প্রধানমন্ত্রীর বক্তব্য যুদ্ধমনোভাবাপন্ন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়