• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

রানওয়ে থেকে ছিটকে হাইওয়েতে ইরানের যাত্রীবাহী বিমান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ জানুয়ারি ২০২০, ২১:৪৬
ইরান, বিমান দুর্ঘটনা
ইরানের নিউজ সাইট পার্সটুডে

ইরানের একটি যাত্রীবাহী বিমান রানওয়ে থেকে ছিটকে একটি ব্যস্ত হাইওয়ের মাঝখানে গিয়ে পড়েছে। দেশটির দক্ষিণপশ্চিম অঞ্চলের শহর মাশাহারে এই দুর্ঘটনা ঘটে।

অবশ্য বিমানটির ১৩৫ যাত্রীর সবাই অক্ষত আছেন। খবর বিবিসি বাংলার। কাস্পিয়ান এয়ারলাইনসের এই ফ্লাইট তেহরান থেকে মাশাহারে যাচ্ছিল।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়া ছবি ও ভিডিওগুলোতে হাইওয়ের ওপর ছিটকে পড়া বিমানটি থেকে যাত্রীরা দ্রুত নেমে আসতে দেখা যায়।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনে দেশটির বিমান চলাচল কর্তৃপক্ষের কর্মকর্তাদের বরাত দিয়ে বলা হয়েছে, বিমানটির পাইলট রানওয়েতে নামতে দেরি করায় এটি রানওয়ের বাইরে চলে যায়।

বিমান চলাচল কর্তৃপক্ষের মুখপাত্র রেজা জাফরজাদেহ জানান, স্থানীয় সময় সকাল সাতটা ৫০ মিনিটে বিমানটি রানওয়ে থেকে ছিটকে পড়ে হাইওয়েতে। এই ঘটনার তদন্ত শুরু হয়েছে।

ইরানে বিমান চলাচল খুব একটা নিরাপদ নয়। দীর্ঘদিনের নিষেধাজ্ঞার কারণে ইরানের বিমান চলাচলে আধুনিকায়ন ঘটেনি। এছাড়া দেশটির বিমানগুলো অনেক পুরোনো।

গত বছরের ফেব্রুয়ারিতে একটি বিমান দুর্ঘটনায় ৬৬ জন নিহত হয়। ২০১১ সালেও একটি বিমান অবতরণের সময় রানওয়েতে বিধ্বস্ত হয়ে বেশকিছু যাত্রী মারা যায়।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
একদিনে ৭ জনের শিরশ্ছেদ করল সৌদি 
ইরানে কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশের বশির
যুদ্ধ বন্ধে মার্কিন ভেটো শতাব্দীর সেরা কূটনীতিক বিপর্যয় : ইরান
বাবা-ভাইসহ ১২ আত্মীয়কে গুলি করে হত্যা
X
Fresh