logo
  • ঢাকা বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ৫ জন, শনাক্ত ৪১ জন, ঢাকায় ২০ জন ও নারায়ণগঞ্জে ১৫ জন এবং এর মধ্যে পুরুষ ২৮, নারী ১৩, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩১ জন: আইইডিসিআর। ওয়ার্ল্ডওমিটারসের তথ্য অনুযায়ী, সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে- ১৬৫২৩ জন, এরপর স্পেনে মৃত্যু ১৩৩৪১ জন, যুক্তরাষ্ট্রে ১০৮৭১ জন, ফ্রান্সে ৮৯১১ জন, যুক্তরাজ্যে ৫৩৭৩ জন, ইরানে ৩৭৩৯ জন, চীনে ৩৩৩১ জন। ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩৫৪ জন, মোট আক্রান্ত ৪৪২১ মোট মৃত্যু ১১৪: স্বাস্থ্য মন্ত্রণালয়।

ইরাকে মার্কিন দূতাবাসে ক্যাফেটেরিয়ায় রকেটের আঘাত, আহত ১

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৭ জানুয়ারি ২০২০, ১২:১১ | আপডেট : ২৭ জানুয়ারি ২০২০, ১৩:২৭
US embassy in Iraq hit by rocket attack, wounding at least one
ছবি সংগৃহীত
ইরাকের রাজধানী বাগদাদে মার্কিন দূতাবাসে তিনটি রকেট হামলায় অন্তত একজন আহত হয়েছে। গত কয়েক সপ্তাহ ধরে চেষ্টার পর এই প্রথমবার দূতাবাসে সরাসরি রকেট আঘাত করলো। খবর দ্য গার্ডিয়ানের।

এর আগে চলতি মাসের শুরু থেকেই ইরাকে মার্কিন দূতাবাস বা ইরাকি সেনাঘাঁটি লক্ষ্য করে রকেট হামলা ঘটনা ঘটেছে। সবশেষ রোববার সন্ধ্যার দিকে বাগদাদের গ্রিন জোনে ওই রকেট হামলার ঘটনা ঘটে।

এখনও পর্যন্ত কেউ এই হামলার দায় স্বীকার করেনি। কিন্তু ওয়াশিংটন শুরু থেকে বলছে এসব রকেট হামলার পেছনে ইরানের সমর্থনপুষ্ট ইরাকি মিলিশিয়াদের হাত রয়েছে।

একটি নিরাপত্তা সূত্র বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, রোববার ডিনারের সময় একটি রকেট দূতাবাসের একটি ক্যাফেটেরিয়ায় আঘাত করে। আর অপর দুটি রকেট দূতাবাসের কাছে পতিত হয়।

ইরাকের একজন সিনিয়র কর্মকর্তা এএফপি’কে বলেন, অন্তত একজন ব্যক্তি আহত হয়েছেন। তবে ওই ব্যক্তির জখম কতটা গুরুতর এবং তিনি মার্কিন নাগরিক নাকি ইরাকি স্টাফ তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ওই রকেট হামলার ঘটনায় তিনজন আহত হয়েছে।

এ বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনও মন্তব্য করেনি মার্কিন দূতাবাস। তবে রোববার মার্কিন পররাষ্ট্র বিভাগ তাদের নাগরিকদের রক্ষা করতে ইরাকের প্রতি আহ্বান জানিয়েছে। তারা ইরাকের প্রতি ‘কূটনৈতিক স্থাপনা রক্ষায় দেশটির দায়বদ্ধতা পালনের’ কথা উল্লেখ করেছে।

এ/ এমকে 

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৬৪ ৩৩ ১৭
বিশ্ব ১৩৬৩৩৬৫ ২৯২৪২৫ ৭৬৪২০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়