• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

ইসরায়েলের একাধিক সামরিক স্থাপনায় রকেট হামলা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ এপ্রিল ২০২৪, ২০:১২
রকেট হামলা
ছবি : সংগৃহীত

ইসরায়েলের বেশ কয়েকটি সামরিক স্থাপনা লক্ষ্য করে রকেট হামলা চালিয়েছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ।

শনিবার (১৩ এপ্রিল) প্রেস টিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এক বিবৃতিতে হিজবুল্লাহ দাবি করে, শুক্রবার ইসরায়েলি মালিকিয়াহ সাইটে আর্টিলারি শেল ও রকেট হামালা চালানো হয়েছে। এতে ইসরায়েলের বেশ কয়েকজন সেনা আহত হয়েছেন। একইসঙ্গে ইসরায়েলের আল-মারজ সাইটেও হামলা চালিয়েছে ইরান সমর্থিত গোষ্ঠীটি। রকেট দিয়ে এই হামলা করা হয়।

হিজবুল্লাহ আরও দাবি করেছে, তারা ইসরায়েলে ২৪০টি ভারী রকেট নিক্ষেপ করেছে। যেগুলোর একেকটির ওজন ১০০ থেকে ৫০০ কেজি। রকেট হামলায় ইসরায়েলের দখলকতৃ বিরানিত অঞ্চলের আল-জলিল ডিভিশনের হেডকোয়ার্টার গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

প্রেস টিভির প্রতিবেদনে বলা হয়, হিজবুল্লাহর যোদ্ধারা অধিকৃত কাফারচৌবা গ্রামের রুওয়াইসাত আল-আলম ও আল-সামাকা সাইটে আর্টিলারি শেল নিক্ষেপ করেছে। তারা বেশ কয়েকটি রকেট দিয়ে কারান্তিনা হিল ফাঁড়িতে আঘাত হানে। একইসঙ্গে রামোত নাফতালি মোশাভে ইসরায়েলি ঘাঁটি লক্ষ্য করে ড্রোন হামলা চালায়।

এদিকে সিরিয়ার দামেস্কে কনস্যুলেটে হামলার প্রতিশোধ নিতে ইরান যেকোনো সময় ইসরায়েলে হামলা চালাতে পারে। এ অবস্থায় নিজ নাগরিকদের ইসরায়েল, ফিলিস্তিন ও লেবানন ভ্রমণে সতর্কতা জারি করেছে বিভিন্ন দেশ। এর মধ্যে রয়েছে ভারত, ফ্রান্স, রাশিয়া, পোল্যান্ড, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যও।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লেবানন থেকে ইসরায়েলে রকেট হামলা
ইসরায়েলে একাধিক ক্ষেপণাস্ত্র হামলা হিজবুল্লাহর
ইসরায়েলে বড় আকারের রকেট হামলা চালাল হিজবুল্লাহ
ইরাক থেকে সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে রকেট হামলা
X
Fresh