• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ট্রাম্পকে হত্যা করলে ৩০ লাখ ডলার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ জানুয়ারি ২০২০, ১৭:০০
আয়াতুল্লাহ আলী খামেনেয়ি, ডোনাল্ড ট্রাম্প
ইসরায়েলের গণমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হত্যার জন্য ৩০ লাখ ডলার পুরস্কার ঘোষণা করছেন ইরানের সংসদ সদস্য আহমাদ হামজেহ। ইরানের আধা-সরকারি সংবাদ সংস্থা আইএসএনএ-এর বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে ইসরায়েলি গণমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট।

আহমাদ হামজেহ বলেছেন, যিনি ট্রাম্পকে হত্যা করবেন, তাকে কেরমান প্রদেশের মানুষের পক্ষ থেকে ৩০ লাখ ডলার পুরস্কার দেয়া হবে।

ইরান সরকারের পক্ষ থেকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হুমকি দিতে সিদ্ধান্তটি নেয়া হয়েছে কিনা উল্লেখ করেননি এই ইরানি সংসদ সদস্য।

গত ৩ জানুয়ারি ইরাকে যুক্তরাষ্ট্রের বিমান হামলায় নিহত হওয়া ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পসের (আইআরজিসি) কুদস ফোর্সের প্রধান জেনারেল কাসেম সোলাইমানির জন্মশহর কেরমান।

ইরাকের বাগদাদ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের কাছে চালানো এই হামলায় আইআরজিসির কুদস ফোর্সের প্রধান এবং ইরাকি মিলিশিয়া কমান্ডার আবু মাহদি আল-মুহান্দিসসহ বেশ কয়েকজন নিহত হন।

এরপর পেন্টাগন জানায়, ট্রাম্পের নির্দেশে এই হামলা চালানো হয়েছে। অন্যদিকে ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনেয়ি বলেন, যুক্তরাষ্ট্রের জন্য কঠোর প্রতিশোধ অপেক্ষা করছে। এরপর ৮ জানুয়ারি ইরাকে দুটি মার্কিন ঘাঁটিতে ইরানের ছোড়া ক্ষেপণাস্ত্রে ৮০ জন নিহত এবং ২০০ জন আহত হন বলে জানায় ইরানি রাষ্ট্রীয় টেলিভিশন। ট্রাম্প জানান, এই হামলায় কেউ হতাহত হননি।

অবশ্য ১৬ জানুয়ারি যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ডের মুখপাত্র ক্যাপ্টেন বিল উরবান এক বিবৃতিতে জানান, ইরাকে মার্কিন ঘাঁটিতে ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় কেউ নিহত হননি। তবে ১১ সৈন্য আহত হন।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার
ইরানে দুই নারীসহ সাতজনের ফাঁসি কার্যকর
যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক দেখে বিএনপির মাথা খারাপ: পররাষ্ট্রমন্ত্রী
ঝড়ে লন্ডভন্ড টাইগারদের ম্যাচের ভেন্যু, সিরিজ নিয়ে শঙ্কা
X
Fresh