logo
  • ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭

যুক্তরাষ্ট্রের সরকারি ওয়েবসাইটের নিয়ন্ত্রণ নিলো ইরানি হ্যাকাররা

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

|  ০৫ জানুয়ারি ২০২০, ১১:৪৩ | আপডেট : ০৫ জানুয়ারি ২০২০, ১১:৫৪
Iranian hackers take control of US government website
ছবি সংগৃহীত
মার্কিন সরকারের একটি ওয়েবসাইট হ্যাকড করেছে ইরানি হ্যাকররা। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এক টুইটের পর আমেরিকান ফেডারেল ডিপোজিটরি লাইব্রেরি প্রোগ্রামের ওয়েবসাইট হ্যাকড হয়ে যায়। স্থানীয় সময় শনিবার রাতে ওয়েবসাইটটি হ্যাকড করা হয়।

ওই ওয়েবসাইটটি হ্যাকড হওয়ার পর সেখানে দাবি করা হয় যে, সেটি ইরান সাইবার নিরাপত্তা গ্রুপের হ্যাকাররা হ্যাকড করেছে। এতে বলা হয়, ইসলামিক রিপাবলিক অব ইরানের পক্ষ থেকে এটি একটি বার্তা।

সেখানে আরও উল্লেখ করা হয়, আমরা এ অঞ্চলে আমাদের মিত্রদের সমর্থন করা থেকে পিছপা হবো না: ফিলিস্তিনে আগ্রাসনের শিকার মানুষ, ইয়েমেনে নির্যাতনের শিকার বাসিন্দারা, সিরিয়ার জনগণ ও সরকার, ইরাকের জনগণ ও সরকার, বাহরাইনের নির্যাতিত মানুষ, ফিলিস্তিন ও লেবাননের মুজাহিদি প্রতিরোধ, তাদেরকে আমরা সব সময়ই সমর্থন করবো।

হ্যাকড হওয়ার ওই ওয়েবপেজে ডোনাল্ড ট্রাম্পের একটি কার্টুন চরিত্রও দেয়া হয়। যেখানে তার মুখে আঘাত এবং রক্ত বের হওয়া চিত্রায়িত করা হয়।

এর আগে ইরানের ৫২টি টার্গেটে হামলা চালানোর হুমকি দিয়ে একটি টুইট করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, ৫২টি টার্গেট ইরানে বন্দী থাকা ৫২ জন মার্কিনির প্রতিনিধিত্ব করবে; যারা ১৯৭৯ সালের শেষ দিকে মার্কিন দূতাবাস থেকে আটক হওয়ার পর ইরানে এক বছরের বেশি সময় বন্দী ছিল।

উল্লেখ্য, শুক্রবার মার্কিন এক বিমান হামলায় ইরাকের রাজধানী বাগদাদে নিহত হন ইরানের কুদস বাহিনীর প্রধান লে. জেনারেল কাসেম সোলাইমানি। এরপর ওই অঞ্চলে উত্তাপ ছড়িয়ে পড়ে। পরিস্থিতি বিবেচনায় মধ্যপ্রাচ্যে আরও তিন হাজার সেনা পাঠানোর ঘোষণা দেয় যুক্তরাষ্ট্র। এরই মধ্যে গতকাল রাতে বাগদাদে মার্কিন দূতাবাস লক্ষ্য করে রকেট হামলা চালায় ইরান।

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়