• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

উত্তরপ্রদেশে বিক্ষোভের ক্ষতিপূরণে ৬ লাখ রুপি দিয়েছে মুসলিমরা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ ডিসেম্বর ২০১৯, ১৯:০০
up government gets 6 lakh rupee from muslims as damage compensation
ছবি সংগৃহীত

নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে প্রতিবাদের জেরে যে বিক্ষোভ ছড়িয়ে পড়ে, তার ক্ষতিপূরণ হিসেবে সমাজের সম্মানীয় মুসলিম নাগরিকরা একজোট হয়ে সরকারের হাতে ছয় লাখ রুপির চেক তুলে দিয়েছে। এই বিষয়ে একটি ভিডিও ও প্রেস বিবৃতি জারি করে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সরকার।

পশ্চিম উত্তরপ্রদেশের বুলন্দশহরে এই চেক তুলে দেয়া হয় বলে জানানো হয়েছে। মুজফফরনগরের সম্মানীয় মুসলিম ব্যক্তিরা ভাঙচুর ও সম্পত্তি নষ্ট হওয়ার জন্য দুঃখ প্রকাশ করেছেন বলে প্রেস বিবৃতিতে দাবি করা হয়েছে।

সরকারের পক্ষ থেকে প্রকাশ করা ভিডিওতে দেখা যাচ্ছে, মোট ৬.২৭ লাখ রুপির চেক সরকারের শীর্ষস্তরের কর্মকর্তাদের হাতে তুলে দেয়া হচ্ছে। বুলন্দশহরে গত শুক্রবারের বিক্ষোভে একটি সরকারি গাড়ি পোড়ানো হয়। আরও অনেকগুলো গাড়িতে ভাঙচুর চালানো হয়।

তবে শুক্রবারের বিক্ষোভ নিয়ে অনেক বিতর্ক রয়েছে। সহিংসতা থামার পরে উত্তরপ্রদেশে পুলিশ নিজেই বহু দোকানের শাটার ও বেশ কয়েকটি গাড়িতে ভাঙচুর চালায় বলে অভিযোগ। এই বিষয়ে স্থানীয় একটি বাড়ির ছাদ থেকে শ্যুট করা একটি ভিডিও প্রকাশ করা হয়েছে।

গত বৃহস্পতিবার থেকে শনিবারের মধ্যে সিএএ বিরোধী বিক্ষোভের জেরে মৃত্যু হয় ২২ জনের। তাদের অনেকের শরীরের বুলেটের ক্ষত রয়েছে। যদিও পুলিশের দাবি বিজনৌরে পুলিশের গুলিতে একজনের মৃত্যু হয়েছে।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মুসলিম দেশে হয়েও কেন ইসরায়েলের পক্ষ নিল জর্ডান?
১০০ বছর পর খুলল মসজিদ, ঈদের নামাজ পড়লেন মুসলিমরা
ঈদের দিনে যা করবেন, যা করবেন না
মুসলিম উম্মাহকে বিএনপির ঈদ শুভেচ্ছা
X
Fresh