• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রে স্মরণ অনুষ্ঠানে বন্দুক হামলায় আহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ ডিসেম্বর ২০১৯, ১২:১৬
13 wounded in shooting at memorial party in US
ছবি সংগৃহীত

যুক্তরাষ্ট্রের শিকাগোতে এক স্মরণ অনুষ্ঠানে বন্দুক হামলায় ১৩ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে শিকাগো পুলিশ।

শিকাগোর এনজেলউডের সাউথ মে স্ট্রিটের একটি বাসায় স্থানীয় সময় রোববার দিনগত রাত ১২টা ৩০ মিনিটের দিকে এ বন্দুক হামলার ঘটনা ঘটে।

চলতি বছরের এপ্রিলে এক বন্দুক হামলায় নিহত হয় ২২ বছর বয়সী তরুণ লনেল আরভিন। হত্যাকাণ্ডের শিকার এই তরুণের জন্মদিনে তার এক স্মরণ অনুষ্ঠান আয়োজন করা হয়। রোববার রাতে হামলার শিকার ব্যক্তিরা ওই অনুষ্ঠানে যোগ দিলে সেখানেই এই বন্দুক হামলার ঘটনা ঘটে।

শিকাগো পুলিশের চিফ অব পেট্রোল ফ্রেড ওয়ালার বলেছেন, দুইজন বন্দুকধারী এ হামলার সঙ্গে জড়িত থাকতে পারে বলে তারা ধারণা করছেন। তিনি বলেন, প্রথমে বাড়ির ভেতরে অনুষ্ঠানে গুলি করা হয়। এসময় অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা বেরিয়ে এলে এক বন্দুকধারীকে গুলি করতে দেখা যায়। ওই গুলি চালানোর ঘটনা পুলিশের গোপন ক্যামেরায় ধরা পড়ে। পরে অপর এক বন্দুকধারীকে গাড়ি থেকেও গুলি করতে দেখা যায়।

ওই হামলার ঘটনার পর দুজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানান তিনি। ওয়ালার জানান, আটককৃতদের মধ্যে একজনকে অস্ত্রসহ আটক করা হয়। এদিকে অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা জানিয়েছে, বন্দুকধারী ব্যক্তি অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন না। তিনি জোর করে অনুষ্ঠানে ঢুকে পড়েন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফের ঢাকায় আসছেন ডোনাল্ড লু
ইসরায়েলে অস্ত্র সরবরাহ স্থগিত করল যুক্তরাষ্ট্র
যুক্তরাষ্ট্রের সঙ্গে কোনো সংঘাতে নেই আ.লীগ: কাদের
বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ
X
Fresh