logo
  • ঢাকা মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০২০, ৮ মাঘ ১৪২৭

সুদানে সিরামিক কারখানায় অগ্নিকাণ্ড, নিহত ২৩

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৪ ডিসেম্বর ২০১৯, ১৩:০৪
23 killed in ceramics factory fire in Sudan, rtvonline
ছবি সংগৃহীত
সুদানের রাজধানী খার্তুমে একটি সিরামিক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় ২৩ জন নিহত ও আরও ১৩০ জনের বেশি আহত হয়েছে। তাদের মধ্যে মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বরে জানা গেছে।

দেশটির সরকার জানিয়েছে, মঙ্গলবার একটি গ্যাস ট্যাঙ্কার আনলোড করার সময় সেটি বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। প্রত্যক্ষদর্শী ও বেসামরিক প্রতিরক্ষার একজন সিনিয়র কর্মকর্তারা বলেছেন, বিস্ফোরণটি এত শক্তিশালী ছিল যে ট্যাংকারটি উড়ে পাশের একটি মালপত্রের স্তূপে গিয়ে পড়ে।

ওই ঘটনার ভিডিও ফুটেজে দেখা গেছে, মানুষজন দৌড়ে ও চিৎকার করে সাহায্য চাইছে। কারখানাটি থেকে আগুনের শিখা ও ধোঁয়া বের হচ্ছে আর স্বেচ্ছাসেবক ও নিরাপত্তা বাহিনী আগুন নেভানোর চেষ্টা করছে।

সরকারি এক বিবৃতিতে বলা হয়েছে, আগুনে কারখানাটি পুরোপুরি ভস্মীভূত হয়ে গেছে।

উইলিয়াম নামে কারখানাটির একজন কর্মী বলেন, কী হয়েছে আমি বুঝতে পারিনি, বিস্ফোরণের শব্দ শুনে দৌড় দেই। আলখাল্লা পরা এক লোক আমার পেছনে দৌঁড়াচ্ছিল, সে গুরুতর আহত ছিল আর আমার পায়েও আঘাত লেগেছিল।

ঘটনাস্থলে থাকা একজন স্বেচ্ছাসেবক হুসেইন ওমর বলেন, আমি সম্পূর্ণ পুড়ে যাওয়া ১৪টি মৃতদেহ বের করেছি। এদিকে আহতদের চিকিৎসার জন্য রক্ত দিতে নাগরিকদের প্রতি অনুরোধ জানিয়েছে সুদান সরকার।

কারখানাটিতে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা ও অগ্নিনির্বাপণ যন্ত্রপাতির অভাব ছিল বলে জানিয়েছে দেশটির সরকার। অন্যদিকে হতাহতদের মধ্যে বহু দেশের নাগরিক রয়েছে। তাদের মধ্যে এশিয়ার কয়েকটি দেশের নাগরিকও আছে বলে জানিয়েছে মেডিকেল সূত্রগুলো।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়