logo
  • ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

ভেনিসসহ ইতালির বেশ কিছু শহরে হাই অ্যালার্ট

ইতালি, ভেনিস
যুক্তরাজ্যের সংবাদ সংস্থা রয়টার্স
সারারাত ভারী বর্ষণের ফলে রোববার ভেনিসসহ ইতালির বেশ কিছু শহরে হাই অ্যালার্ট জারি করা হয়। গত মঙ্গলবারের পর এদিন আবারও ভেনিসের বাসিন্দারা এবং শহরটির পর্যটকরা জোয়ারের পানির কবলে পড়ে। খবর রয়টার্সের।

শহরটির জোয়ার পূর্বাভাস কেন্দ্র জানিয়েছিল, জোয়ারের পানি প্রায় ১৬০ সেন্টিমিটার উচ্চতা পর্যন্ত উঠে যেতে পারে। পরে গ্রিনিচ মিন টাইম অনুসারে এদিন দুপুর ১২টায় পূর্ণ জোয়ারের সময় পানি এর কাছাকাছি উচ্চতায় পৌঁছে যায়।

ভেনিসের মেয়র লুইগি ব্রুগনারো শনিবার জানান, শহরটির বাসিন্দারা আরেকটি কঠিন দিন পার করার জন্য প্রস্তুত হচ্ছে। তবে তিনি আরও উল্লেখ করেন, রোববারের পরিস্থিতি মঙ্গলবারের মতো কঠিন হবে না বলে আশা করা হচ্ছে।

---------------------------------------------------------------
আরো পড়ুন: ক্যালিফোর্নিয়ায় ফুটবল ম্যাচ দেখার পার্টিতে বন্দুক হামলায় নিহত চার
---------------------------------------------------------------

মঙ্গলবার শহরটির স্কয়ার, দোকান, বাসাবাড়ি ও হোটেলগুলো তলিয়ে যায়। এর ফলে মঙ্গলবার থেকে এ পর্যন্ত শহরটিতে প্রায় ১০০ কোটি ইউরোর অর্থ ও সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে। শহরটিতে গত ৫০ বছরে এমন অবস্থা দেখা যায়নি।

এই জরুরি অবস্থা মোকাবেলার জন্য ব্রুগনারোকে বিশেষ কমিশনার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া ফ্লোরেন্স ও পিসার কর্তৃপক্ষ নিবিড়ভাবে আরনো নদী পর্যবেক্ষণ করে। কারণ ভারী বর্ষণের ফলে নদীটির পানির স্তর দ্রুত বাড়ে।

কে/এসএস

RTVPLUS