• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কাশ্মীরে ভারত-পাকিস্তান পাল্টাপাল্টি হামলায় নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ অক্টোবর ২০১৯, ১৬:০১
ভারতীয় বাহিনী
ভারতীয় বাহিনী (ছবি: সংগৃহীত)

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে ভারত ও পাকিস্তানের সেনাবাহিনীর মধ্যে পাল্টাপাল্টি হামলায় অন্তত ১৩ জন নিহত হয়েছে। ভারতের সংবাদ সংস্থা এএনআই ও আরও কয়েকটি গণমাধ্যম জানিয়েছে, পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে সন্ত্রাসী ক্যাম্পে ভারতীয় সেনাবাহিনীর হামলায় ‘চার বা পাঁচজন’ পাকিস্তানি সেনা নিহত হয়েছে। এসময় আরও পাঁচজন পাকিস্তানি সেনা আহত হয়েছে বলেও খবরে বলা হয়েছে।

সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, কুপওয়ারার তানঘর সেক্টরের উল্টো পাশে নীলম উপত্যকায় চারটি সন্ত্রাসী ক্যাম্পে হামলা চালায় ভারতীয় বাহিনী। ওই হামলায় ক্যাম্প চারটি ধ্বংস হয়ে যায়।

এদিকে পাকিস্তান জানিয়েছে, তাদের হামলায় নয়জন ভারতীয় সেনা নিহত হয়েছে। পাকিস্তানের ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশন্স (আইএসপিআর)-র মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর এক টুইট বার্তায় বলেন, জুরা, শাহকোট ও নওশেরায় ভারতীয় সেনাবাহিনী বিনা উস্কানিতে হামলার চালালে এর ‘জবাবে’ নয় ভারতীয় সেনা নিহত হয়। এসময় পাকিস্তানি বাহিনী দুটি ভারতীয় বাঙ্কারও ধ্বংস করেছে বলে জানান তিনি।

মেজর জেনারেল আসিফ গফুর আরও বলেন, ওই পাল্টাপাল্টি হামলায় একজন পাকিস্তানি সেনাও নিহত হয়েছে। যদিও এই সংখ্যাটা ভারতীয় সেনাবাহিনীর দাবি করা সংখ্যার চেয়ে কম।

---------------------------------------------------------------
আরো পড়ুন: দিল্লি পুলিশের ওপর হামলার আশঙ্কায় হাই অ্যালার্ট
---------------------------------------------------------------

ধারণা করা হচ্ছে, রোববার জম্মু ও কাশ্মীরের কুপওয়ারা জেলার তানঘর সেক্টরে পাকিস্তানি বাহিনীর হামলায় দুজন ভারতীয় সেনা ও একজন বেসামরিক ব্যক্তি নিহত হওয়ার জবাবে ভারতীয় বাহিনী হামলা চালিয়েছে। ভারতীয় বাহিনীর দাবি, পাকিস্তানি বাহিনী যুদ্ধবিরতি লঙ্ঘন করে ওই হামলা চালায়। জম্মু ও কাশ্মীরের পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, যুদ্ধবিরতি লঙ্ঘনের পর হতাহতের ঘটনা ঘটেছে।

তারা জানিয়েছে, পাকিস্তানি বাহিনীর হামলায় তিনজন বেসামরিক ব্যক্তিও আহত হয়েছে। এছাড়া দুটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘পাকিস্তানকে এখনই জয়ের দিকে মনোনিবেশ করতে হবে’ 
ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
‘দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না’
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক
X
Fresh