• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

ভারতের মাঝ আকাশে মন্ত্রীসহ ১৮০ যাত্রীবাহী বিমানের ইঞ্জিনে আগুন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ সেপ্টেম্বর ২০১৯, ১৯:২১
ভারত, বিমান দুর্ঘটনা
ছবি: আনন্দবাজার

ভারতের মাঝ আকাশে গোয়া রাজ্যের পরিবেশমন্ত্রী নীলেশ কাব্রালসহ ১৮০ জন যাত্রীবাহী এক বিমানের ইঞ্জিনে আগুন লাগার ঘটনা ঘটেছে। তবে এতে হতাহতের ঘটনা ঘটেনি। খবর আনন্দবাজারের।

স্থানীয় সময় রোববার দিনগত রাত একটার দিকে গোয়া থেকে দিল্লি যাচ্ছিল ভারতীয় এয়ারলাইন ইন্ডিগোর বিমানটি। কিন্তু উড্ডয়নের মিনিট ২০ পর এর একটি ইঞ্জিনে আগুন লাগে।

বিমানটির বাম দিকের ইঞ্জিনে আগুন লাগার পর যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়ে। বিমানচালক মাঝ আকাশ থেকে বিমানটিকে গোয়ার ডাবোলিম আন্তর্জাতিক বিমানবন্দরে ফিরিয়ে আনতে বাধ্য হন।

ইন্ডিগোর এই বিমানে ঠিক কী ঘটেছিল জানতে ভারতের দ্য ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন বিষয়টি তদন্ত করে দেখছে বলে জানিয়েছেন সংস্থাটির এক জ্যেষ্ঠ কর্মকর্তা।

ইন্ডিগোর মুখপাত্র সোমবার বলেন, প্রযুক্তিগত সমস্যার কারণে পরিদর্শনের জন্যই গোয়ায় বিমান ফিরিয়ে এনেছিলেন পাইলট। এই বিমানের প্রত্যেক যাত্রীর জন্য দিল্লিগামী বিকল্প বিমানের ব্যবস্থা করা হয়।

কাব্রাল এক সংবাদ মাধ্যমকে জানান, আকাশে উড্ডয়নের মিনিট ২০ পর বিমানটির বামদিকের ইঞ্জিনে আগুন লাগে। যাত্রীরা চিৎকার শুরু করে। পাইলট বুদ্ধিমত্তার সঙ্গে পরিস্থিতিটি মোকাবিলা করেন।

তিনি আরও জানান, গোয়া বিমানবন্দরে ফিরে আসার পর তাদের জন্য দিল্লিগামী পরবর্তী বিমানের ব্যবস্থা করা হয়। তিনি এই বিমানে সোমবার ভোর চারটার দিকে দিল্লি পৌঁছান।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিক্ষার্থীদের স্বস্তি দিতে ক্লাসরুম হয়ে গেল ‘সুইমিং পুল’
বৃষ্টি আইনে ভারতের কাছে হারল বাংলাদেশ
বেনাপোল সীমান্ত দিয়ে ভারত থেকে ফিরলেন ২০ বাংলাদেশি
সিলেটে বৃষ্টি, বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ
X
Fresh