logo
  • ঢাকা মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬

সৌদি যুবরাজের ব্যক্তিগত প্লেনে যুক্তরাষ্ট্রে গেলেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২২ সেপ্টেম্বর ২০১৯, ১৯:২২ | আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৪৮
ইমরান খান, সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান, বিশেষ প্লেন, যুক্তরাষ্ট্র
ছবি: সংগৃহীত
সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমানের ব্যক্তিগত প্লেনে করে যুক্তরাষ্ট্র পৌঁছেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ওই বিমানে করে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে যোগ দিতে শনিবার যুক্তরাষ্ট্র পৌঁছান ইমরান খান।

এর আগে দুই দিনের সফরে সৌদি আরব গিয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। সেখানে গিয়ে তিনি দুই পবিত্র মসজিদের তত্ত্বাবধায়ক বাদশাহ সালমান বিন আব্দুল  আজিজ আল সৌদ, সৌদি যুবরাজ ও অন্যান্য নেতাদের সঙ্গে বৈঠক করেন। পরে শনিবার যুক্তরাষ্ট্রের উদ্দেশে রিয়াদ ছাড়েন ইমরান খান।  

দ্য নিউজ ইন্টারন্যাশনাল জানায়, যুক্তরাষ্ট্রে যাওয়ার উদ্দেশে কোনো ধরনের বাণিজ্যিক ফ্লাইট ব্যবহার করতে ইমরান খানকে নিষেধ করেন যুবরাজ মোহাম্মদ। সৌদি যুবরাজ ইমরানকে বলেন, আপনি আমার বিশেষ অতিথি। আপনি যুক্তরাষ্ট্রে যাবেন আমার ব্যক্তিগত জেটে করে।

---------------------------------------------------------------
আরো পড়ুন: রোহিঙ্গারা বার্মিজ নয়, বাংলাদেশি: সু চি
---------------------------------------------------------------

ইমরান খানের সঙ্গে ওই ফ্লাইটে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি, অর্থনৈতিক উপদেষ্টা আব্দুল হাফিজ শেখ, প্রবাসী পাকিস্তানি বিষয়ক বিশেষ সহকারী জুলফিকার আব্বাস বুখারিও ছিলেন।

এদিকে আগামী সোমবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠকে মিলিত হওয়ার কথা রয়েছে ইমরান খানের। ওই বৈঠকে কাশ্মীর ইস্যু উঠে আসতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়