• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সিঙ্গাপুরে চলতি বছর ডেঙ্গুতে ৯ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ জুলাই ২০১৯, ০১:৪৮
সিঙ্গাপুর ডেঙ্গু

সিঙ্গাপুরে চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট নয় জনের মৃত্যু হয়েছে। এই নয় জনের মধ্যে চারজন গত ৩০ জুন থেকে ১৬ জুলাইয়ের মধ্যে মারা গেছেন।

সোমবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এবং ন্যাশনাল এনভায়রনমেন্ট এজেন্সি (এনইএ) এক যৌথ বিবৃতিতে একথা জানায় বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম সিএনএ।

প্রথমজন মারা যান ৩০ জুনে। ৭০ বছর বয়সী এই ব্যক্তি হৌগাং অ্যাভিনিউ ফাইভে বাস করতেন। এই এলাকায় ১২ জুলাই পর্যন্ত আরও চারজন ডেঙ্গুতে আক্রান্ত রোগী শনাক্ত হয়।

অন্য তিনজন মারা যান ১৬ জুন। ইউনোস ক্রিসেন্টে বসবাসরত ৭৭ বছর বয়সী এক ব্যক্তি এই তিন জনের একজন। ২০ জুলাই পর্যন্ত এই এলাকায় ছয়জন ডেঙ্গুতে আক্রান্ত হন।

কর্তৃপক্ষ জানায়, ২৮ জুন তার ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ার পর এলাকাটির বিভিন্ন বাসাবাড়ির প্রাঙ্গণ থেকে আটটি মশার প্রজনন বাসস্থান ধ্বংস করে এনইএ।

বেডোক রেজার্ভয়রে বসবাসরত এক ৬৫ বছর বয়সী ব্যক্তিও ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা যান। এই এলাকায় ২০ জুলাই পর্যন্ত ছয়জন ডেঙ্গুতে আক্রান্ত হয় বলে জানা গেছে।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : ব্রাজিলে কারাগারে আসামিদের দুপক্ষের সংঘর্ষে নিহত ৫২
---------------------------------------------------------------------

এনইএ এলাকাটি থেকে ১১টি মশার প্রজনন বাসস্থান ধ্বংস করে। এগুলোর মধ্যে পাঁচটি ছিল বাসাবাড়ির প্রাঙ্গণে। অন্যগুলো বাসাবাড়ির বাইরে ছিল।

সম্প্রতি দেশটিতে ডেঙ্গুতে মারা যাওয়া চার জনের একজন হলেন ৪৬ বছর বয়সী এক ব্যক্তি। তিনি উডল্যান্ডস ড্রাইভ ফিফটিতে বসবাস করতেন বলে জানা গেছে।

দেশটিতে ২০১২ সালের পর চলতি বছরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যক মানুষ মারা গেছেন। এর আগে ২০১৬ সালে সর্বোচ্চ সংখ্যক ১২ জনের মৃত্যু হয়।

চলতি বছরের শুরুতে পাঁচজন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা যান। গত মাসে লরং সিক্স গেইলাংয়ে বসবাসরত এক ৮৪ বছর বয়সী নারী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা যান।

মে মাসে একই কারণে মৃত্যু হয় ৬৩ বছর বয়সী এক ব্যক্তির। মার্চে আং মো কিওতে বসবাসকারী ৭১ বছরের বৃদ্ধা ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা যান। এছাড়া একই কারণে ফেব্রুয়ারিতে দুজনের মৃত্যু হয়।

এনইএ জানায়, চলতি বছরের ২০ জুলাই পর্যন্ত সিঙ্গাপুরে আট হাজার ২০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা মিললে নির্মাণকাজ বন্ধ : মেয়র তাপস
ঘরে বসেই করা যাবে ডেঙ্গু পরীক্ষা, খরচ ১২০ টাকা
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
‘ডেঙ্গু মোকাবিলায় সারাদেশে প্রস্তুত হাসপাতালগুলো’
X
Fresh