logo
  • ঢাকা রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

‘মোটা নারীরা স্বর্গে যাবে না’ বলায় ব্রাজিলে ধর্মযাজককে মঞ্চ থেকে ধাক্কা

আন্তর্জাতিক ডেস্ক
|  ২১ জুলাই ২০১৯, ১৪:৫৫
মোটা নারী, স্বর্গে যাবে না
ছবি: সংগৃহীত
ব্রাজিলের একজন খ্রিস্টান ধর্মযাজক বলেছেন, মোটা নারীরা স্বর্গে যেতে পারবেন না। আর তার ওই বক্তব্যের পরই তাকে পেছন থেকে জোরে ধাক্কা মারেন এক নারী। ফলে মঞ্চ থেকে পড়ে গিয়ে আঘাত পান ওই ধর্মযাজক।

bestelectronics
ব্রাজিলের সাও পাওলোর একটি চার্চে খ্রিস্টানদের এক ধর্মীয় অনুষ্ঠান চলছিল। ওই অনুষ্ঠানে প্রায় ৫০ হাজার মানুষ উপস্থিত ছিলেন। মঞ্চে তখন বক্তব্য রাখছিলেন ধর্মযাজক মার্সেলো রোসি। এসময় তিনি জীবিত ও মৃত সবার শান্তি কামনায় তিনি বাইবেল থেকে কিছু উদ্ধৃতিও পাঠ করেন।

সবকিছুই ঠিকঠাক চলছিল। কিন্তু বিপদ হলো যখন তিনি বলেন, মোটা নারীরা স্বর্গে যেতে পারবেন না। আর তার এই বক্তব্য হজম করতে পারেননি অনুষ্ঠানে আসা একজন মোটা নারী। ধর্মযাজক মার্সেলোর ওই মন্তব্যের পরই তাকে পেছন থেকে ধাক্কা মারেন তিনি। ছিটকে গিয়ে নিচে পড়েন রোসি। সেই দৃশ্য ক্যামেরা বন্দিও হয়। তারই কয়েক সেকেন্ডের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।

ধাক্কা খাওয়ার পর মার্সেলো বলেন, তিনি খুব একটা ব্যথা পাননি। শরীরের কিছু জায়গায় শুধু ব্যথা রয়েছে। কোনও হাড় ভাঙেনি। গির্জার পক্ষ থেকেও জানানো হয়েছে, মার্সেলোর তেমন কিছু হয়নি। তিনি ভাল আছেন।

তবে ভিডিও’র ওই ঘটনা নিয়ে কিছুটা বিতর্ক তৈরি হয়েছে। মার্সেলোর যে বক্তব্য নিয়ে বিতর্ক, সেটি ওই ভিডিও ক্লিপে শোনা যাচ্ছে না। কেউ কেউ দাবি করছেন, ওই নারীর মানসিক সমস্যা রয়েছে। তবে ওই নারী ধর্মযাজক মার্সেলোকে ধাক্কা মারার পরই উপস্থিত দর্শকদের উল্লাস করতে শোনা যায়। যদিও সেখানে উপস্থিত বেশ কয়েকজন দাবি করেছেন, ধাক্কা মারার কিছু আগেই মার্সেলো মোটা নারী সংক্রান্ত ওই মন্তব্য করেন।

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়