• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

সাত দিনের জন্য কায়রোগামী ফ্লাইট স্থগিত ব্রিটিশ এয়ারওয়েজের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ জুলাই ২০১৯, ০৫:০০
মিশর, যুক্তরাজ্য
ছবি: যুক্তরাজ্যের সংবাদ সংস্থা রয়টার্স

যুক্তরাজ্যের এয়ারলাইন ব্রিটিশ এয়ারওয়েজ শনিবার থেকে সাত দিনের জন্য মিশরের কায়রোগামী ফ্লাইটগুলো স্থগিত করেছে।

এদিকে জার্মানির এয়ারলাইন লুফথানসা দেশটির মিউনিখ ও ফ্রাঙ্কফুর্ট থেকে কায়রোগামী শনিবারের ফ্লাইটগুলো বাতিল করেছে।

তবে এই দুই এয়ারলাইন ফ্লাইট স্থগিতের বিষয়ে বিস্তারিত তথ্য জানায়নি। শনিবার এক প্রতিবেদন এই তথ্য জানিয়েছে যুক্তরাজ্যের সংবাদ সংস্থা রয়টার্স।

ব্রিটিশ এয়ারওয়েজ এক বিবৃতিতে জানায়, আমরা প্রতিনিয়ত বিশ্বব্যাপী আমাদের বিমানবন্দরগুলোর নিরাপত্তা ব্যবস্থা পর্যালোচনা করে থাকি।

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত পূর্বসতর্কতা হিসেবে সাত দিনের জন্য আমাদের কায়রোগামী ফ্লাইটগুলো স্থগিত করা হয়েছে বলেও জানানো হয় বিবৃতিটিতে।

লুফথানসা জানায়, মিউনিখ ও ফ্রাঙ্কফুর্ট থেকে কায়রোগামী শনিবারের ফ্লাইটগুলো বাতিল করা হয়েছে। রোববার থেকে আবার কায়রোগামী ফ্লাইটগুলো চালু হবে।

মিশরের বিমানবন্দর নিরাপত্তার সঙ্গে জড়িত তিনটি সূত্র রয়টার্সকে জানায়, ব্রিটিশ কর্মীরা বুধবার ও বৃহস্পতিবার কায়রো বিমানবন্দরের নিরাপত্তা পরীক্ষা করেছে। তারা বিস্তারিত তথ্য দেয়নি।

শনিবার ব্রিটিশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের সবশেষ নির্দেশনায় ব্রিটিশ এয়ারওয়েজের ফ্লাইট স্থগিতের বিষয়টি উল্লেখ করে ভ্রমণকারীদেরকে এয়ারলাইনটির সঙ্গে যোগাযোগ রাখতে বলা হয়েছে।

এই বিষয়ে মিশরের বেসামরিক বিমান মন্ত্রণালয় শনিবার এক বিবৃতিতে জানায়, কায়রোতে ব্রিটিশ দূতাবাসের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

দূতাবাসটি নিশ্চিত করেছে যে ব্রিটেনের পরিবহন বা পররাষ্ট্র মন্ত্রণালয় ফ্লাইটগুলো স্থগিত বিষয়ক কোনও নির্দেশনা জারি করেনি বলেও উল্লেখ করা হয়েছে বিবৃতিটিতে।

কে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোহিঙ্গাদের জন্য ৭৩ কোটি টাকা সহায়তা দিচ্ছে যুক্তরাজ্য
মিশরে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন
আশ্রয়প্রার্থীদের সামলাতে হিমশিম খাচ্ছে জার্মানি
যুক্তরাজ্যের পথে রাষ্ট্রপতি
X
Fresh