logo
  • ঢাকা সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

প্রিয়াঙ্কা গান্ধী আটক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৯ জুলাই ২০১৯, ১৯:১৪
ভারত, প্রিয়াঙ্কা
ছবি: ভারতের গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া

ভারতের কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীকে আটক করেছে পুলিশ। শুক্রবার উত্তর প্রদেশের সোনভদ্রা জেলায় যাওয়ার পথে তাকে আটক করা হয়।

গত ১৭ জুলাই জেলাটিতে জমি সংক্রান্ত বিরোধের জেরে ১০ জনকে গুলি করে হত্যা করা হয়। এই নিহতদের পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন প্রিয়াঙ্কা।

শুক্রবার প্রকাশিত এ সংক্রান্ত এক প্রতিবেদনে টাইমস অব ইন্ডিয়া জানায়, অঞ্চলটিতে জারি করা ১৪৪ ধারা লঙ্ঘনের দায়ে তাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

প্রিয়াঙ্কা ভারতীয় সংবাদ সংস্থা এশিয়ান নিউজ ইন্টারন্যাশনালকে (এএনআই) বলেন, আমরা ভীত নই। আমরা শান্তিপূর্ণভাবে ভুক্তভোগী পরিবারগুলোর সঙ্গে দেখা করতে যাচ্ছিলাম।

আমি জানি না তারা আমাকে কোথায় নিয়ে যাচ্ছেন। কিন্তু আমি যেকোনো জায়গায় যেতে প্রস্তুত আছি বলেও উল্লেখ করেন কংগ্রেসের সাধারণ সম্পাদক।

প্রিয়াঙ্কাকে আটকের বিষয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধী এক টুইটে বলেন, উত্তর প্রদেশের সোনভদ্রা থেকে প্রিয়াঙ্কাকে আটক করার বিষয়টি উদ্বেগজনক।

তিনি বলেন, নিজেদের জমি খালি না করায় নৃশংসভাবে গুলি করে হত্যা করা ১০ আদিবাসী কৃষকের পরিবারের সঙ্গে তার সাক্ষাৎ আটকাতে ক্ষমতার অপব্যবহার করা হয়েছে।

তিনি আরও বলেন, এতে পরিষ্কার হয়েছে যে উত্তর প্রদেশে বিজেপি (ভারতীয় জনতা পার্টি) নিরাপত্তাহীনতা বৃদ্ধি করছে।

আটকের আগে প্রিয়াঙ্কাকে মির্জাপুরে অন্যান্য কংগ্রেস নেতার সঙ্গে উত্তর প্রদেশ সরকারের বিরুদ্ধে এক ধর্নায় অংশগ্রহণ করতে দেখা যায়।

কে/এমকে

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়