logo
  • ঢাকা সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী শহিদ খাকন আব্বাসি গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৮ জুলাই ২০১৯, ২০:২০
পাকিস্তান, আব্বাসি
ছবি: পাকিস্তানের গণমাধ্যম জিও টিভি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) নেতা শহিদ খাকন আব্বাসিকে গ্রেপ্তার করা হয়েছে।

দেশটিতে চলমান লিকুইফাইড ন্যাচারাল গ্যাস (এলএনজি) মামলায় সম্পৃক্ততার দায়ে তাকে গ্রেপ্তার করেছে ন্যাশনাল অ্যাকাউন্ট্যাবিলিটি ব্যুরো (এনএবি)।

বৃহস্পতিবার পিএমএল-এনের প্রেসিডেন্ট শেহবাজ শরিফ আয়োজিত এক সংবাদ সম্মেলনে যোগদান করতে লাহোরে যাওয়ার সময় টোল প্লাজা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পিএমএল-এনের নেতা আহসান ইকবাল পাকিস্তানের শীর্ষস্থানীয় গণমাধ্যম জিও নিউজকে আব্বাসির গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে জানান, এনএবির কর্মকর্তারা তাকে নিয়ে গেছেন।

দেশটির আরেকটি শীর্ষস্থানীয় গণমাধ্যম ডন জানায়, আব্বাসি প্রথমে এনএবি কর্মকর্তাদেরকে বাধা দেন কিন্তু শেষমেশ বিষয়টি মেনে নেন।

আরও জানায়, গ্রেপ্তারের পর মেডিকেল চেক-আপ শেষে তাকে এনএবি কার্যালয়ে নেয়া হয়। তাকে এখন এনএবির রাওয়ালপিন্ডি কার্যালয়ে নেয়া হচ্ছে।

এলএনজি মামলায় শহিদ খাকন আব্বাসিকে বৃহস্পতিবার তলব করে এনএবি। তার বিরুদ্ধে একটি কোম্পানির কাছে ২২০ বিলিয়ন রুপির টেন্ডার হস্তান্তরের অভিযোগ উঠেছে।

তিনি কোম্পানিটির একজন শেয়ারহোল্ডার ছিলেন। এই মামলায় অভিযুক্ত হওয়ার পর তার নাম পাকিস্তানের এক্সিট কন্ট্রোল লিস্টে (ইসিএল) অন্তর্ভুক্ত করা হয়।

পিএমএল-এনের প্রেসিডেন্ট শেহবাজ শরিফ এই গ্রেপ্তারের নিন্দা জানিয়ে বলেছেন, রাজনৈতিক প্রতিশোধমূলক নিপীড়নের জন্য এনএবি-কে ব্যবহার করা হচ্ছে।

সিন্ধু প্রদেশের সাবেক গভর্নর এবং পিএমএল-এনের নেতা মোহাম্মদ জুবায়ের এই গ্রেপ্তারের সমালোচনা করে বলেন, শহিদ খাকন আব্বাসির বিরুদ্ধে তাদের কোনও মামলা নেই।

এদিকে আব্বাসিকে গ্রেপ্তারের বিষয়ে পাঞ্জাব সরকারের মুখপাত্র শাহবাজ গিল জিও নিউজকে বলেন, এনএবি একটি স্বাধীন প্রতিষ্ঠান।

কে/এমকে

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়