logo
  • ঢাকা শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

সাগর থেকে একদিনে ১৪১ অভিবাসীকে উদ্ধার স্পেনের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৬ জুলাই ২০১৯, ১৯:০৩
অভিবাসী, স্পেন
ফাইল ফটো (অভিবাসী বিষয়ক ওয়েবসাইট ইনফো মাইগ্র্যান্টস থেকে নেয়া)

স্পেন ও মরক্কোর মধ্যকার আলবোরান সাগর এবং ভূমধ্যসাগর এলাকা থেকে সাব-সাহারা অঞ্চলের ১৪১ অভিবাসীকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন স্প্যানিশ মেরিটাইম রেসকিউ সার্ভিসের এক মুখপাত্র।

রোববার প্রকাশিত এক প্রতিবেদনে ফ্রান্সের সংবাদ সংস্থা এএফপির বরাত দিয়ে এই তথ্য জানায় ভারতীয় সংবাদপত্র বিজনেস স্ট্যান্ডার্ড। এই মুখপাত্র জানান, উদ্ধারকৃত অভিবাসীদের মধ্যে ৮৬ জন ছিল দুটি নৌকায়।

তিনি জানান, এই দুই নৌকার একটি যখন প্রায় ডুবে যাচ্ছিল, ঠিক তখনই সেখানে পৌঁছায় উদ্ধারকারীরা। কিছু মানুষ পানিতে ভাসছিল কিন্তু তাদেরকে উদ্ধার করা সম্ভব হয়। এই ৮৬ জনের মধ্যে ৩টি শিশুসহ ১৪ জন নারী ছিল।

প্রতিবেদনটিতে বলা হয়, পশ্চিমের জিব্রালটার প্রণালি থেকে দুটি ছোট নৌকায় থাকা ৫৫ জনকে উদ্ধার করে স্পেনের উদ্ধারকারীরা। এই দুই নৌকার একটিতে তিনজন পুরুষ এবং অপরটিতে ১৪ জন নারীসহ ৫২ জন মানুষ ছিল।

গত বুধবার ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশনের (আইওএম) প্রকাশ করা সবশেষ তথ্যে বরাত দিয়ে প্রতিবেদনটিতে বলা হয়, চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত প্রায় ১১ হাজার অভিবাসী সাগর পার হয়ে স্পেনে পৌঁছেছে।

এছাড়া উত্তর আফ্রিকা থেকে দেশটির সীমান্ত পার হওয়ার সময় মারা যায় ২০৩ জন। আইওএমের মতে, একই সময়ে উত্তর আফ্রিকা থেকে ইউরোপে যাওয়ার পথে ভূমধ্যসাগরে নিহত বা নিখোঁজ হয়েছেন ৬৮২ জন। ইউরোপে পৌঁছাতে পেরেছে ৩১ হাজার ৬০০ অভিবাসী।

কে/এমকে

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়