logo
  • ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

হিমাচলে ভবন ধসে ৬ সেনাসহ নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক
|  ১৫ জুলাই ২০১৯, ০৯:১২ | আপডেট : ১৫ জুলাই ২০১৯, ০৯:৩৬
হিমাচল প্রদেশ
ছবি: সংগৃহীত
অতি বৃষ্টিপাতের কারণে হিমাচল প্রদেশের সোলানে একটি বহুতল রেস্টুরেন্ট ধসে ভারতীয় সেনাবাহিনীর ছয় সদস্যসহ সাতজন নিহত হয়েছে। রোববারের ওই ঘটনায় ধসে পড়া ভবনের নিচ থেকে এখন পর্যন্ত ১৭ জনকে আহতাবস্থায় উদ্ধার করা হয়েছে। একজন পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, তাদের ১২ জন বেসামরিক নাগরিক ও ৫ জন সেনাসদস্য রয়েছে।

আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে আহতাবস্থায় ওই রেস্টুরেন্টের মালিকের স্ত্রী ভবনের নিচ থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তার মৃত্যু হয়।

এদিকে ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স বা এনডিআরএফ-র দুটি টিম উদ্ধার অভিযান চালাচ্ছে। উদ্ধার অভিযানে সহায়তা করতে এনডিআরএফ-র আরেকটি টিম পাঠানো হয়েছে বলে খবরে বলা হয়েছে। পুলিশ জানিয়েছে, সারারাত ধরে উদ্ধার অভিযান চালিয়েছে এনডিআরএফ-র সদস্যরা।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, অতি বৃষ্টিপাতের কারণে রেস্টুরেন্ট হিসেবে ব্যবহৃত হওয়া ওই ভবনটি ধসে পড়ে। তারা জানিয়েছে, রেস্টুরেন্ট মালিকের বিরুদ্ধে ভারতীয় পেনাল কোডে অবহেলার অভিযোগ মামলা দায়ের করা হয়েছে।

এক জেলা কর্মকর্তার বরাত দিয়ে বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, সেনাসদস্যরা তাদের পরিবারের সদস্যদের নিয়ে উত্তরাখণ্ড যাচ্ছিলেন। তারা দুপুরের খাবার খাওয়ার জন্য ওই রেস্টুরেন্টে অবস্থান করছিলেন।

ভয়াবহ ওই দুর্ঘটনার পর হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর এক টুইট করেছেন। তিনি তার টুইট বার্তায় লিখেন, ভবনের নিচে আটকে পড়াদের উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়