logo
  • ঢাকা শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

কাশ্মীর নিয়ে ভারতীয় সেনাবাহিনীকে হুমকি আল-কায়েদা প্রধানের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১১ জুলাই ২০১৯, ০৯:২৮ | আপডেট : ১১ জুলাই ২০১৯, ০৯:৩২
কাশ্মীর ভারতীয় সেনাবাহিনী
আল কায়েদা প্রধান আমান আল-জাওয়াহিরি
কাশ্মীর ইস্যুতে সরাসরি ভারতীয় সেনাবাহিনীকে হুমকি দিয়েছেন আল কায়েদা প্রধান আমান আল-জাওয়াহিরি। একটি ভিডিও বার্তার মাধ্যমে হুমকি দেন তিনি। ওই বার্তায় ভারতীয় সেনাবাহিনীর পাশাপাশি কাশ্মীর সরকারকেও হুমকি দেয়া হয়েছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, ‘মুজাহিদিন ইন কাশ্মীর’ নামে এক ভিডিও বার্তার মাধ্যমে ভারতীয় সেনা এবং জম্মু ও কাশ্মীর সরকারকে হুমকি দেন জাওয়াহিরি। পাশাপাশি কাশ্মীর দখলে নেয়ার জন্য পাকিস্তানের প্রতি আহ্বানও জানিয়েছেন।

ভিডিও বার্তায় জাওয়াহিরি বলেন, (আমি) চাই মুজাহিদিনের সঙ্গে হাতে হাত মিলিয়ে এই সময় ভারতীয় সেনা ও জম্মু-কাশ্মীর সরকারকে অবিচ্ছিন্নভাবে আঘাত করতে যাতে ভারতীয় অর্থনীতিতে ব্যাপক রক্তপাত হয় এবং প্রাণহানি ও বিভিন্ন সরঞ্জামহানিসহ ভারতকে স্থায়ী ক্ষতি ভোগ করতে হয়।

আল কায়েদা প্রধান জাওয়াহিরির কাশ্মীর নিয়ে কথা বলার সময় ওই ভিডিওতে জাকির মুসার ছবি দেখা যায়। মুসা আল কায়েদার ভারতীয় সেলের প্রতিষ্ঠাতা ছিল। গত মে মাসে কাশ্মীরে ভারতীয় সেনার হাতে নিহত হয় মুসা।

এদিকে ভিডিও বার্তায় পাকিস্তানকেও ছেড়ে কথা বলেননি আল কায়েদা প্রধান। এ সময় তিনি বলেন, পাকিস্তানি সেনা ও সরকার রাজনৈতিক উদ্দেশ্য সাধনের জন্য মুজাহিদিনকে ব্যবহার করছে এবং পরে তাদেরকেই দমন বা অত্যাচার করেছে।

ডি/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়