logo
  • ঢাকা রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬

ভার্জিন আটলান্টিকের ফ্লাইটে পাওয়ার ব্যাংক বিস্ফোরিত, বোস্টনে জরুরি অবতরণ

আন্তর্জাতিক ডেস্ক
|  ০৬ জুলাই ২০১৯, ০২:১৯ | আপডেট : ০৬ জুলাই ২০১৯, ০২:২২
ভার্জিন আটলান্টিক
ছবি: সংগৃহীত
ভার্জিন আটলান্টিকের একটি ফ্লাইটে আগুন ধরে গেলে সেটি যুক্তরাষ্ট্রের বোস্টনে জরুরি অবতরণ করে। বৃহস্পতিবার রাতে ওই বিমানটি যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক থেকে যুক্তরাজ্যের রাজধানী লন্ডন যাচ্ছিল, এসময় সেটিতে আগুন ধরে বিমানের ক্রুরা ফ্লাইটের গতিপথ পরিবর্তন করতে বাধ্য হন। খবর বিবিসির।

বিমানে আগুন ধরে গেলেও কেউ মারাত্মক আহত হয়নি। পরে বিমানটি বোস্টনের লোগান আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করলে ২১৭ জন যাত্রীকে নিরাপদে বের করে আনা হয়।

পুলিশ জানিয়েছে, তাদের ধারণা একটি মোবাইল ফোনের পাওয়ার ব্যাংক বিস্ফোরণ থেকে ওই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে থাকতে পারে।

এদিকে বিমানটি অবতরণ করার পর বোমা নিষ্ক্রিয়কারী কর্মকর্তারা প্লেনটি খতিয়ে দেখেন। এসময় তারা সিটের মাঝে একটি ডিভাইস খুঁজে পান; যেখান থেকে ওই আগুনের সূত্রপাত বলে তাদের বিশ্বাস।

পুলিশের একজন মুখপাত্র বলেছেন, প্রাথমিক তদন্তে মনে হচ্ছে এটা ব্যাটারি প্যাকের সঙ্গে একটি ফোন চার্জার যুক্ত ছিল।

যদিও মারিয়া নামের একজন যাত্রী বিবিসিকে বলেন, আমি আমার বন্ধু সঙ্গে কথা বলছিলাম এমন সময় সিটে আগুন ধরে যায়। তবে একটি ফোন চার্জারের কারণে অগ্নিকাণ্ড ঘটার বিষয়টি তিনি নাকচ করে দিয়েছেন। ওই আগুন নেভাতে দুই মিনিট সময় লাগে বলেও জানান তিনি।

বিমানে ধোঁয়ার খবর পাওয়ার পর ফ্লাইট বোস্টনে জরুরি অবতরণের কথা স্বীকার করেছে ভার্জিন আটলান্টিক। যুক্তরাজ্য ভিত্তিক এই বিমান সংস্থাটি এক বিবৃতিতে জানিয়েছে, আমাদের ক্রুরা তাৎক্ষণিক পদক্ষেপ নেয় এবং বিমান নিরাপদেই অবতরণে করে। এ ঘটনায় তদন্তও করা হচ্ছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়