logo
  • ঢাকা শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬

স্ত্রীকে আড়াই কোটি টাকার হ্যান্ডব্যাগ দিলেন আম্বানি

আন্তর্জাতিক ডেস্ক
|  ৩০ জুন ২০১৯, ১৬:৫১ | আপডেট : ৩০ জুন ২০১৯, ১৭:৩২
আড়াই কোটি টাকার হ্যান্ডব্যাগ
ছবি: সংগৃহীত
প্রায় সব নারীর কাছেই স্টাইলিশ হ্যান্ডব্যাগ পছন্দনীয়। সেলিব্রিটিদের হাতেই মূলত বিভিন্ন নামী কোম্পানির দামি হ্যান্ডব্যাগ দেখতে পাওয়া যায়। আর এসব ব্যাগ এতোটাই দামি হয় যে, তা সাধারণ মানুষের ধরাছোঁয়ার বাইরেই থাকে। তবে সবচেয়ে বেশি দামের হ্যান্ডব্যাগ কিনে সবাইকে ‍ছাপিয়ে গেছেন নীতা আম্বানি।

টেলিকম প্রতিষ্ঠান রিলায়েন্স গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারপার্সন নীতা আম্বানি তার হ্যান্ডব্যাগের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। সেখানে দেখা গেছে, সাদা পোশাকে ব্যাগটি হাতে দাঁড়িয়ে আছেন নীতা। আর তার সঙ্গে আছেন বলিউডের দুই জনপ্রিয় নায়িকা কারিনা ও কারিশমা কাপুর।

কুমিরের চামড়া দিয়ে তৈরি ওই ব্যাগটিতে রয়েছে ২৪০টি হীরা এবং  ১৮ ক্যারেট স্বর্ণ। ব্যাগটির দাম ২ কোটি ৬০ লাখ রুপি যা বাংলাদেশি মুদ্রায় তিন কোটি টাকারও বেশি।

হ্যান্ডব্যাগটির নিলামকারী প্রতিষ্ঠান ক্রিস্টিজ জানিয়েছে, ব্যাগটির পোশাকি নাম ‘হিমালয়ান বারকিন ব্যাগ’। তারা বলছে, ব্যাগটি নীলনদে থাকা কুমিরের চামড়া দিয়ে তৈরি হয়েছে। নামের সঙ্গে কেন ‘হিমালয়’ রয়েছে তারও ব্যাখ্যা দিয়েছে ক্রিস্টিজ।

ক্রিস্টিজের দাবি, ব্যাগের রঙটি যেহেতু সাদা, তাই এমন নামকরণ করা হয়েছে। তবে এ ধরনের ব্যাগের দাম আকাশছোঁয়া হলেও আভিজাত্যের কারণেই সেলিব্রিটিদের কাছে এটার বেশ কদর রয়েছে। বিখ্যাত ব্রিটিশ নায়িকা-গায়িকা জেন বারকিনের নামেই এই নামকরণ।

এদিকে সোশ্যাল মিডিয়ায় নীতা আম্বানির ব্যাগসহ ছবি প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়ে যায়। অনেকেই নীতার শৌখিনতার প্রশংসা করেছেন। আবার অনেক নেটিজেন এতো দাম দিয়ে ব্যাগ কেনায় নীতার সমালোচনাও করেছেন।

উল্লেখ্য, ২০১৭ সালে ব্রিটেনে ক্রিস্টিজে ওই ব্যাগটি নিলামে উঠেছিল। তখন সেটি বিক্রি হয়েছিল ২ কোটি ৬১ লাখ ৫০ হাজার ১৫৯ রুপিতে। ক্রিস্টিজ তখন জানিয়েছিল, এর আগে এতো দামে কোনও হ্যান্ডব্যাগ বিক্রি হয়নি। তবে ওই সময় ব্যাগটি কে কিনেছিল তা জানা যায়নি। তাই নীতার হাতে এই ব্যাগ কীভাবে এলো-তা কৌতূহলের জন্ম দিয়েছে।

এ/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়