• ঢাকা বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬

পাকিস্তানে ধর্ম বইয়ের পাতায় ওষুধ মুড়িয়ে বেচায় হিন্দু চিকিৎসকের বিরুদ্ধে মামলা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৯ মে ২০১৯, ১৯:৩৬
ছবি: বিবিসি বাংলা

পাকিস্তানের দক্ষিণপূর্বাঞ্চলীয় সিন্ধু প্রদেশের মিরপুর খাস শহরে এক হিন্দু পশু চিকিৎসক স্কুলের ইসলাম শিক্ষা বইয়ের পাতায় ওষুধ মুড়িয়ে বেচায় তার বিরুদ্ধে ধর্ম অবমাননার আইনে অভিযোগ আনা হয়েছে।

বুধবার (২৯ মে ২০১৯) প্রকাশিত এক প্রতিবেদনে এই তথ্য জানায় বিবিসি বাংলা। এতে বলা হয়, এই চিকিৎসক ইসলাম শিক্ষা বইয়ের একটি পাতায় মুড়িয়ে এক গ্রাহককে তার গবাদি পশুর জন্য ওষুধ দেন।

আরও বলা হয়, এই গ্রাহক ধর্মীয় লেখা দেখে প্যাকেটটি নিয়ে স্থানীয় ধর্মীয় নেতার কাছে গেলে তিনি পুলিশকে খবর দেন। ইসলাম শিক্ষা বইয়ের পাতায় ওষুধ বেচার কথা স্বীকার করেন ওই চিকিৎসক।

জামিয়াত উলেমা-ই-ইসলামির স্থানীয় নেতা হাফিজ-উর-রেহমানের দাবি, চিকিৎসক এই কাজ ইচ্ছা করে করেছেন। তবে পুলিশ জানায়, এই কাজ ভুল করে করেছেন বলে জানিয়েছেন ওই চিকিৎসক।

স্থানীয় সাংবাদিকরা জানান, এই ঘটনার পর চিকিৎসকের ক্লিনিকসহ চারটি স্থানীয় দোকান লুট করার পর সেখানে অগ্নিসংযোগ করা হয়েছে।

মিরপুর খাসের পুলিশ কর্মকর্তা জাভেদ ইকবাল জানান, যারা দোকানে আগুন দিয়েছে এবং লুটের সঙ্গে জড়িত ছিলেন, তাদের গ্রেপ্তার করা হবে।

এই চিকিৎসকের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হলে তাকে যাবজ্জীবন কারাদণ্ডের শাস্তি দেয়া হতে পারে। দেশটিতে ধর্ম অবমাননাকারীকে কঠোর শাস্তি দেয়া হয়।

কে/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়