logo
  • ঢাকা বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

ঘোষণা দিয়েও মোদির শপথ অনুষ্ঠানে যাচ্ছেন না মমতা

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৯ মে ২০১৯, ১৫:৪৬ | আপডেট : ২৯ মে ২০১৯, ১৬:০১
ছবি: সংগৃহীত
সিদ্ধান্ত বাতিল করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যাচ্ছেন না তিনি। বুধবার স্থানীয় সময় দুপুর ২টা ১৮ মিনিটে টুইট করে মমতা নিজেই এ কথা জানিয়েছেন। খবর আনন্দবাজারের।

bestelectronics
প্রধানমন্ত্রীর শপথ গ্রহণের মতো একটি অনুষ্ঠানকে একটি দল রাজনৈতিক লাভ তোলার হাতিয়ার হিসেবে ব্যবহার করতে চাইছে বলে অভিযোগ করে টুইটে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

পশ্চিমবঙ্গে ‘হত্যাকাণ্ডের শিকার হওয়া’ ৫৪ জন বিজেপি কর্মীর পরিবারকে মোদির শপথ অনুষ্ঠানে হাজির করানোর যে পরিকল্পনা বিজেপি করেছে, তার জেরেই যে দিল্লি যাওয়ার সিদ্ধান্ত মমতা বাতিল করলেন। নিজের টুইটে সেটিও বুঝিয়ে দিয়েছেন তৃণমূল সুপ্রিমো।

পঞ্চায়েত ভোটের আগে থেকে শুরু করে লোকসভা নির্বাচন শেষ হওয়া পর্যন্ত পশ্চিমবঙ্গে ৫০ জনের বেশি বিজেপি কর্মী ও সমর্থককে খুন হতে হয়েছে বলে দাবি করেছে বিজেপি। রাজনৈতিক কর্মসূচিতে যোগ দিতে গিয়ে মৃত্যুর ঘটনাও রয়েছে। তাদের সবাইকেই শহিদ আখ্যা দিয়েছে বিজেপি। তাদের পরিবারকে দিল্লিতে নরেন্দ্র মোদির শপথগ্রহণে নিয়ে যাচ্ছে বিজেপি। মোট ৭০ জনকে নিয়ে যাওয়া হচ্ছে।

বিজেপির এই সিদ্ধান্তেই ক্ষুব্ধ মমতা ব্যানার্জি। ৫৪ জন বিজেপি কর্মী পশ্চিমবঙ্গে হত্যাকাণ্ডের শিকার হয়েছেন বলে যে দাবি বিজেপি করছে, তা সর্বৈব মিথ্যা বলে নিজের টুইটে মমতা দাবি করেছেন।

এ/পি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়