logo
  • ঢাকা বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

জাপানে ছুরি হামলায় স্কুলছাত্রীসহ নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৮ মে ২০১৯, ১১:২৩ | আপডেট : ২৮ মে ২০১৯, ১১:৫৩
ছবি: সংগৃহীত
জাপানের রাজধানী টোকিওতে মঙ্গলবার সকালে একটি জনাকীর্ণ বাসস্টপে ছুরি হামলায় দুজন নিহত ও ডজনখানেক স্কুলছাত্রীসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। ভয়াবহ ওই হামলা চালানোর পর আত্মহত্যা করেন হামলাকারী। খবর দ্য গার্ডিয়ানের।

whirpool
জাপানি গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ওই হামলায় একজন প্রাইমারি স্কুলছাত্রী ও ৩০ বছর বয়সের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তারা জানিয়েছে, রাজধানীর দক্ষিণে কাওয়াসাকি শহরের একটি পার্কের কাছে ওই হামলা চালানোর পর আত্মহত্যা করেন ৫৭ বছর বয়সী হামলাকারী।

কিয়োদো বার্তা সংস্থা জানিয়েছে, দুজন মেয়ে ও ৪০ বছর বয়সের একজন নারী গুরুতর আহত হয়েছেন। আহত অপর স্কুল শিক্ষার্থীদের বয়স ছয় থেকে সাত বছর বলে ধারণা করা হচ্ছে। তারা সবাই কারিতাস প্রাইমারি স্কুলের শিক্ষার্থী। সকালে যখন তারা বাসের জন্য অপেক্ষা করছিল তখন ওই হামলার ঘটনা ঘটে।

খবরে বলা হয়েছে, সন্দেহভাজন হামলাকারী নিজের গাড়ে ছুরিকাঘাত করার পর অচেতন হয়ে পড়েন এবং পরে মারা যান। পুলিশ ওই হামলাকারীর নাম প্রকাশ করেনি। হামলাকারীর উদ্দেশ্য সম্পর্কে পুলিশ জানতে পেরেছে কিনা সেটি এখনও স্পষ্ট নয়।

এদিকে জাপানে রাষ্ট্রীয় সফরে থাকা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই হামলার নিন্দা জানিয়েছেন। তিনি ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প হতাহতদের প্রতি ‘শোক ও সমবেদনা’ জানিয়ে বলেন, মার্কিনিরা জাপানের জনগণের পাশে আছে এবং ভুক্তভোগী ও তাদের পরিবারের প্রতি শোক জানাচ্ছি।

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়