logo
  • ঢাকা বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

রাশিয়ায় পানির পাইপে পড়ে যাওয়া শিশুকে বাঁচালো বালক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৭ মে ২০১৯, ২৩:৩৬ | আপডেট : ২৭ মে ২০১৯, ২৩:৪৩
ছবি: রাশিয়ার গণমাধ্যম আরটি
রাশিয়ার রাজধানী মস্কোর পার্কে হাঁটাহাঁটি করতে গিয়ে পানি ভর্তি পাইপের মধ্যে পড়ে যাওয়া যেকোনো শিশুকে মর্মান্তিক পরিস্থিতির শিকার হতে হয়। এমন পরিস্থিতিতে শিশুটিকে উদ্ধার করা যেকোনো বালকের জন্য সত্যি শরীরের রক্ত ঠাণ্ডা হয়ে যাওয়ার মতো ঘটনা।

whirpool
ম্যাশ টেলিগ্রাম চ্যানেলের প্রকাশ করা এক ভিডিওতে এমন দৃশ্য চোখে পড়েছে বলে জানিয়েছে রাশিয়ার গণমাধ্যম আরটি। ভিডিওতে দক্ষিণপূর্ব মস্কোর একটি পার্কে একদল মানুষকে লনের নিচে থাকা পাইপের ভেতরে পড়ে যাওয়া একটি শিশুকে উদ্ধারের চেষ্টা করতে দেখা গেছে।

গত শুক্রবার (১৭ মে ২০১৯) গণমাধ্যমটিতে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদনটিতে বলা হয়, ভিডিওটিতে ঘটনাস্থলে থাকা মানুষদেরকে ‘তাকে ধর! তাকে ধর! বলে চিৎকার করতে শোনা যায়। পরে এক বালককে পাইপের ভেতর থেকে একটি মেয়েশিশুকে বের করে আনতে দেখা যায়।

পরস্পরবিরোধী একাধিক খবরের বরাত দিয়ে রুশ গণমাধ্যমটি জানায়, শিশুটির বয়স দুই বা তিন বছর। ম্যাশের মতে, শিশুটি লনে ছোটাছুটি করার সময় পাইপের ঢাকনার ওপর পা রাখা মাত্রই এটির ভেতরে পড়ে যায়। শিশুটি প্রায় ভূপৃষ্ঠের চার মিটার নিচে চলে যায়।

পথচারীরা দ্রুতই ছুটে যান শিশুটিকে উদ্ধার করতে। কিন্তু পাইপটি খুবই চিকন হওয়ায় তারা পাশের একটি গাছের ডাল ভেঙে পাইপের ভেতর দেয়। কিন্তু শিশুটি যতবার ডালটি শক্ত করে ধরে এবং তাকে ওপরে তোলার চেষ্টা করা হয়, ততবারই তার হাত থেকে এটি পিছলে যায়।

এমন পরিস্থিতি ইমার্জেন্সি ক্রুকে কল করা হয় কিন্তু শিশুটিকে বাঁচানো মুশকিল হয়ে যাচ্ছিল। কারণ পাইপটি পানিতে পূর্ণ এবং শিশুটির জীবন ঝুঁকির মধ্যে পড়ে যাচ্ছে। এমন সময় পাশ দিয়ে হেঁটে যাওয়া বালকটি শিশুটিকে উদ্ধারে সাহায্য করতে রাজি হয়।

তাৎক্ষণিক বুদ্ধি খাঁটিয়ে ঘটনাস্থলে উপস্থিত মানুষদের বেল্টগুলো একটির সঙ্গে আরেকটি শক্ত করে বেঁধে এই বালকের পায়ে বাঁধা হয়। এরপর তাকে পাইপের মধ্যে নামিয়ে শিশুটিকে তুলে আনা হয়। শিশুটিকে কাঁদতে দেখা যায় কিন্তু সে অক্ষত ছিল। উদ্ধারকারী বালকের নাম প্রকাশ করা হয়নি।

কে/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়