logo
  • ঢাকা শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬

ভারতে ছেলের নাম নরেন্দ্র মোদি রাখলো মুসলিম দম্পতি

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৬ মে ২০১৯, ১৫:২৪
ছবি: সংগৃহীত
মেরুকরণের রাজনীতিতেই ঐতিহাসিক জয় পেয়েছেন নরেন্দ্র মোদি। লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর থেকে এমন কথাই শোনা গিয়েছে বিরোধীদের মুখে। কিন্তু বাস্তবের মাটিতে চোখে পড়ল একেবারে অন্যরকম একটি ছবি। যাতে মোদির প্রতি সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের শ্রদ্ধাও স্পষ্ট হয়ে গেল।

দেশজুড়ে ওঠা ‘মোদি…মোদি’ রবে গত ২৩ মে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোটকে বিপুল ভোটে হারিয়ে আরও একবার দিল্লির মসনদে বসে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট। ঠিক সেই সময় উত্তরপ্রদেশের গোন্ডায় এক মুসলিম পরিবারে জন্ম নেয় এক পুত্র সন্তান। মোদি সুনামিতে গা ভাসিয়ে ওই মুসলিম দম্পতি সদ্যোজাত সন্তানের নাম রাখেন নরেন্দ্র মোদি।

ওই শিশুর মা মেনাজ বেগম নিজেই এ কথা জানিয়েছেন। কাজের কারণে দুবাইয়ে থাকেন মেনাজের স্বামী। তাই সন্তানের জন্ম দিয়েই মেনাজ বেগম স্বামীকে ফোনে সুখবর দেন। ফোনের ওপার থেকে স্বামী জানতে চান, লোকসভা নির্বাচনে মোদিই জয়ী কিনা? আরও একবার বিপুল ভোটে বিজেপির জয়ের খবর স্বামীকে দেন মেনাজ বেগম। তখনই দুজনে আলোচনা করে সিদ্ধান্ত নেন সদ্যোজাতর নাম রাখা হবে দেশের প্রধানমন্ত্রীর নামেই।

এ বিষয়ে সংবাদ সংস্থা এএনআইকে মেনাজ বলেন, ২৩ মে আমার সন্তানের জন্ম হয়। দুবাইয়ে স্বামীকে ফোন করে জানাই মোদির জয়ের কথা। তারপরই ছেলের নাম রাখি নরেন্দ্র মোদি। আমি চাই মোদিজির মতোই আমার সন্তান দেশের জন্য কাজ করুক আর তার মতোই সফল হোক।

উল্লেখ্য, গত ১১ এপ্রিল থেকে ১৯ মে পর্যন্ত মোট সাত ধাপে দীর্ঘ ছয় সপ্তাহব্যাপী লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে বিজেপি এককভাবে ৩০৩ আসন পায় আর তারা জোটগতভাবে পায় ৩৫২টি আসন। বিপরীতে কংগ্রেস এককভাবে পায় ৫২টি আসন আর তারা জোটগতভাবে পায় ৯১টি আসন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়