• ঢাকা শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
logo

মিয়ানমারে ‘জাতীয়তাবাদীদের’ বিক্ষোভে নামাজের ৫ স্থান বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক

  ২১ মে ২০১৯, ১১:২০
ছবি: সংগৃহীত

মিয়ানমারে জাতীয়তাবাদী একটি গ্রুপের বিক্ষোভের মুখে মুসলিমদের নামাজের জন্য ব্যবহৃত পাঁচটি স্থান বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। ইয়াংগুনের দক্ষিণ দাগন টাউনশিপে মুসলিমদের নামাজ পড়ার জন্য কোনও মসজিদ নেই। তবে রমজান মাসের জন্য সেখানকার মুসলিমরা দুটি বাড়ি ও তিনটি পোশাক কারখানায় নামাজ পড়ছিলেন। কিন্তু জাতীয়তাবাদীদের বিক্ষোভের মুখে এসব স্থানে নামাজ পড়া বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। খবর মিয়ানমার টাইমসের।

খবরে বলা হয়েছে, বুধবার ইফতার শেষে যখন এই পাঁচ স্থানে মুসলিমরা নামাজ পড়ছিলেন তখন এসব স্থানে বিক্ষোভ করে শতাধিক বিক্ষোভকারী। পরে মুসল্লিদের টাউনশিপের অফিসে নিয়ে যাওয়া হয় এবং তারা এই পাঁচ স্থানে আর নামাজ পড়বেন না বলে মুচলেকা নেয়া হয়।

জানা গেছে, দক্ষিণ দাগনে নামাজ পড়ার জন্য কোনও মসজিদ নেই। তাই রমজান মাসে নামাজ পড়ার স্থান চেয়ে আঞ্চলিক সরকারের কাছে আবেদন জানায় মুসলিমরা। পরে স্থানীয় কর্তৃপক্ষ এই পাঁচটি স্থানে মুসলিমদের ৫ মে থেকে ৫ জুন পর্যন্ত নামাজ পড়ার অনুমতি দেয়।

তবে বিক্ষোভকারীদের চাপের মুখে এসব স্থানে নামাজ পড়া বন্ধ করে দিয়েছে স্থানীয়রা। বিক্ষোভকারীদের অভিযোগ, মুসলিমরা বিনা অনুমতিতে এসব স্থানকে মসজিদ হিসেবে ব্যবহার করছে। এমন পরিস্থিতিতে ধর্মীয় সংঘাতের আশঙ্কায় ওই স্থানগুলোতে নামাজ পড়া বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
ভোমরা স্থলবন্দরে চাঁদাবাজির প্রতিবাদে মানববন্ধন ও ধর্মঘটের সিদ্ধান্ত
চকচকে চাল খাওয়া বন্ধ করলে দাম কমবে: খাদ্যমন্ত্রী
বিএটির নিম্নস্তরের সিগারেট বন্ধের দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন
X
Fresh