logo
  • ঢাকা শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

বিজেপি নেতৃত্বাধীন এনডিএ পেয়েছে ১৭৭ আসন, ইন্ডিয়া টুডে’র রিপোর্ট!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২০ মে ২০১৯, ২৩:২৫
ছবি: সংগৃহীত

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ শেষ। দেশটির নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৩ মে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে।

কিন্তু ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডে তাদের এক বুথ ফেরত জরিপে দেখায়, দেশটির ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্র্যাটিক অ্যালায়েন্স (এনডিএ) ১৭৭টি আসন পেয়েছে।

গণমাধ্যমটিতে প্রচারিত এক ভিডিও শেয়ার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে দাবি করছে যে ইন্ডিয়া টুডে নির্বাচনের এই ফলাফল প্রকাশ করেছে।

ভিডিওটিতে দেখানো হয়, ২০১৪ সালের তুলনায় ২০১৯ সালে ১৭৭টি আসন কম জিতেছে এনডিএ। গত নির্বাচনে এই সংখ্যার দ্বিগুণ ৩৫৪টি আসনে জয় লাভ করে এনডিএ। তবে প্রকৃতপক্ষে ২০১৪ সালে এনডিএ ৩৩৬টি আসনে জয়লাভ করে।

এছাড়া কংগ্রেস নেতৃত্বাধীন ইউনাইটেড প্রগ্রেসিভ অ্যালায়েন্সের ক্ষেত্রে যেসব তথ্য দেখানো হয়, তাও ভুল ছিল। এক কথায়, এই জরিপকে কেউ সত্য বলে ভাবতেই পারে না।

তবে জরিপটি ভুল দেখানো হয়েছে বলে জানিয়েছে গণমাধ্যমটি। তাদের মতে, ভিডিও ছিল ডামি এবং বুট ফেরত জরিপের প্রমো। এছাড়া গণমাধ্যমটির উপস্থাপক রাহুল কানওয়াল আলাদা এক টুইট বার্তায় বিষয়টি উল্লেখ করেছেন।

কে/এমকে

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়