• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরাহ উপকূলে চার জাহাজে নাশকতা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ মে ২০১৯, ১৮:০৪
ছবি: সংযুক্ত আরব আমিরাতের গণমাধ্যম দ্য ন্যাশনাল

সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, দেশটির ফুজাইরাহ উপকূলে চারটি পণ্যবাহী জাহাজ নাশকতার শিকার হয়েছে।

রোববার (১২ মে ২০১৯) সকালে ওমান উপসাগরে দেশটির জলসীমার কাছাকাছি এই নাশকতার ঘটনা ঘটে বলে মন্ত্রণালয়টির বরাত দিয়ে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম দ্য ন্যাশনাল।

মন্ত্রণালয়টি জানায়, জাহাজগুলোতে হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। এছাড়া রাসায়নিক পদার্থ বা জ্বালানি পতনের কোনও ঘটনা ঘটেনি।

দেশটির পররাষ্ট্র বিষয়ক এবং আন্তর্জাতিক সহযোগিতা মন্ত্রণালয় জানায়, এই ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড বেসামরিক জাহাজ এবং এতে থাকা মানুষের নিরাপত্তার জন্য হুমকি।

গণমাধ্যমটিতে প্রকাশিত প্রতিবেদনটিতে বলা হয়, এই ঘটনার তদন্ত চলছে। তদন্তে কাউকে দায়ী বা সন্দেহভাজনদেরকে শনাক্ত করা হয়নি। নাশকতার ধরন এখনও স্পষ্ট নয়। এছাড়া জাহাজগুলো এবং এগুলোর চালকদের নাম এখনও প্রকাশ করা হয়নি।

এদিকে সোমবার সৌদি আরবের জ্বালানিমন্ত্রী খালিদ আল ফালিহ নিশ্চিত করেন, দেশটির দুটি তেলের ট্যাংকার নাশকতার শিকার হয়েছে। এই দুটি জাহাজের কাঠামো উল্লেখযোগ্য পরিমাণ ক্ষয়ক্ষতির শিকার হয়েছে।

একাধিক সূত্রের বরাত দিয়ে যুক্তরাজ্যের সংবাদ সংস্থা রয়টার্স জানায়, সৌদি আরবের দুটি জাহাজ হলো বাহরি-মালিকানাধীন ক্রুড ক্যারিয়ার ট্যাংকার আমজাদ এবং ক্রুড ট্যাংকার আল মারজোকাহ।

তবে এই বিষয়ে কোনও মন্তব্য করেনি সৌদি আরবের ন্যানশাল শিপিং ক্যারিয়ার বাহরি।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সস্ত্রীক ওমরাহ করতে গেলেন ফখরুল
বাংলাদেশে বিনিয়োগ করতে চায় ৮০টি সৌদি কোম্পানি
মদিনায় রেড এলার্ট!
সৌদি সরকারের অনুমতি ছাড়া হজ করলে পাপ হবে!
X
Fresh