• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ক্ষেপণাস্ত্র পরীক্ষার পরও কিমের প্রতি ট্রাম্পের আস্থা

আন্তর্জাতিক ডেস্ক

  ০৫ মে ২০১৯, ১৩:৫৩
ছবি: সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শনিবার উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের প্রতি পুনরায় তার আস্থা প্রকাশ করেছেন। তিনি বলেছেন, কিম জং উন ‘তার প্রতিশ্রুতি ভঙ্গ’ করবেন না। এক বছরের বেশি সময় পর ‍উত্তর কোরিয়া প্রথমবারের মতো স্বল্পমাত্রার ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে এমন খবরের পর ট্রাম্প এই মন্তব্য করলেন।

এক টুইট বার্তায় ট্রাম্প লিখেন, চমকপ্রদ এই বিশ্বে যেকোনও কিছু সম্ভব। পিয়ংইয়ং সাগরে বেশ কয়েকটি অচিহ্নিত মিসাইল ছুঁড়েছে সিউল এমনটা জানানোর পর ট্রাম্প এই টুইট করেন।

তিনি লিখেন, কিন্তু আমি বিশ্বাস করি কিম জং উন উত্তর কোরিয়ার ব্যাপক অর্থনৈতিক সম্ভাবনার বিষয়টি বুঝতে পেরেছেন এবং এটিতে বিঘ্ন ঘটাতে বা ইতি টানতে তিনি কিছু করবেন না।

ট্রাম্প আরও বলেন, তিনি (কিম) জানেন যে আমি তার সঙ্গে রয়েছি এবং আমাকে দেয়া প্রতিশ্রুতি তিনি ভাঙবেন না। চুক্তি হবেই!

মার্কিন প্রেসিডেন্ট বলেন, ২০১৮ সালে সিঙ্গাপুরে তাদের মধ্যে ঐতিহাসিক বৈঠকের পর কোরিয়া উপদ্বীপ ‘পুরোপুরি পরমাণু নিরস্ত্রীকরণের’ ব্যাপারে কিম এখন প্রতিশ্রুতিবদ্ধ।

গত ফেব্রুয়ারি মাসে উভয় নেতার মধ্যে হ্যানয়ে আরেকটি বৈঠক ব্যর্থ হওয়ার পর ট্রাম্প দাবি করেছেন যে, তাদের মধ্যে সম্পর্ক এখনও ভালো রয়েছে। দূরপাল্লার মিসাইল ও পরমাণু অস্ত্র পরীক্ষার ব্যাপারে কিম তার প্রতিশ্রুতিও বজায় রাখবেন বলেও জোর দিয়ে বলেছেন ট্রাম্প।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
গ্লোবাল এন্টারপ্রেনারশিপ বুটক্যাম্পে যোগ দিতে যুক্তরাষ্ট্র গেলেন আস্থা গ্রুপের সিইও
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
‘আস্থার আস্তানা’য় মাহি, স্বামী রকিবের বিস্ফোরক মন্তব্য
X
Fresh