logo
  • ঢাকা শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতের সংখ্যা কমানো হলো শতাধিক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৫ এপ্রিল ২০১৯, ২২:৪৬ | আপডেট : ২৫ এপ্রিল ২০১৯, ২৩:৪৪
ছবি: যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি

শ্রীলঙ্কায় ইস্টার সানডে উদযাপনের দিন বোমা হামলায় নিহতের সংখ্যা বাড়তে বাড়তে ৩৫৯ জন হয়। কিন্তু এই সংখ্যা শতাধিক কমিয়ে ২৫৩ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

বৃহস্পতিবার প্রকাশিত একটি প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি। এতে বলা হয়, মন্ত্রণালয়টির দাবি এটি গণনার ভুল।

দেশটির সরকারি কর্মকর্তা মতে, রাজধানী কলম্বো এবং পূর্বাঞ্চলীয় বাত্তিকালোয়া শহরের তিনটি চার্চ, চারটি হোটেল ও একটি চিড়িয়াখানায় হামলায় নিহতদের মধ্যে বেশিরভাগই দেশটির নাগরিক।

এছাড়া নিহতদের মধ্যে কয়েক ডজন বিদেশি এবং নয় সন্দেহভাজন হামলাকারী আছেন। এসব হামলায় আহত হয়েছেন কয়েকশ’।

দেশটির পুলিশ অভিযান অব্যাহত রেখেছে এবং এসব হামলার সঙ্গে জড়িত সাত জনের ছবি প্রকাশ করেছে। পুলিশ হামলার পর থেকে এ পর্যন্ত ৭০ জনের বেশি সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে।

হামলার বিষয়ে গোয়েন্দা সংস্থার কাছ থেকে তথ্য পাওয়ার পরও ঠেকাতে ব্যর্থ হওয়ায় পদত্যাগ করেছেন দেশটির প্রতিরক্ষা সচিব হেমাসিরি ফার্নান্দো। এদিকে দেশটির চার্চগুলোর কার্যক্রম স্থগিত করা হয়েছে।

গত ২১ এপ্রিল ইস্টার সানডে উদযাপনের দিন শ্রীলঙ্কার তিনটি চার্চ, চারটি হোটেল ও একটি চিড়িয়াখানায় বোমা হামলা হয়। হামলার তিনদিন পর দায় স্বীকার করে ইসলামিক স্টেট (আইএস)।

কে/জেএইচ

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়