• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

শ্রীলঙ্কার হামলায় নিহত বেড়ে ৩৫৯

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৪ এপ্রিল ২০১৯, ১৪:২৬ | আপডেট : ২৪ এপ্রিল ২০১৯, ১৪:৪৯
বোমা হামলায় নিহতদের সমাহিত করা হচ্ছে
শ্রীলঙ্কায় রোববার তিনটি চার্চ, চারটি হোটেল ও একটি চিড়িয়াখানায় সিরিজ বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫৯ জনে দাঁড়িয়েছে। ‍বুধবার শ্রীলঙ্কার পুলিশ এ তথ্য জানিয়েছে।

whirpool
এরই মধ্যে দ্বীপরাষ্ট্রটিতে ভয়াবহ এই হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)। তারা হামলাকারীদের ছবিও প্রকাশ করেছে।

শ্রীলঙ্কার সরকার জানিয়েছে, হামলাকারীরা সবাই স্থানীয়। একইসঙ্গে নিউজিল্যান্ডে মসজিদে বন্দুক হামলার জবাবে এই হামলা চালানো হয়েছে বলেও জানিয়েছে শ্রীলঙ্কার সরকার। শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে বলেছেন, বোমা হামলাকোরীদের সঙ্গে বিদেশি সংযোগ কতটা গভীর ছিল তা খতিয়ে দেখতে কাজ করছে তদন্তকারীরা।

এদিকে পুলিশের মুখপাত্র রুয়ান গুনাশেখর বলেছেন, গতরাতে অভিযান চালিয়ে আরও ১৮ জন সন্দেহভাজন ব্যক্তিকে আটক করা হয়েছে। এ নিয়ে রোববারের ওই হামলার ঘটনায় এখন পর্যন্ত ৫৮ জনকে গ্রেপ্তার করা হলো।

অন্যদিকে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মঙ্গলবার সতর্ক করে দিয়ে বলেছেন, বিস্ফোরকসহ বেশ কয়েকজন সন্দেহভাজন এখনও পলাতক রয়েছে।

এর আগে শ্রীলঙ্কার প্রতিরক্ষা প্রতিমন্ত্রী রুয়ান ভিজেবর্ধনে পার্লামেন্টে বলেন, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে হামলার প্রতিশোধ নিতে শ্রীলঙ্কায় চার্চে হামলা চালানো হয়েছে। এসময় তিনি শ্রীলঙ্কার নিরাপত্তা বাহিনীর ‘দুর্বলতার’ কারণে ওই বোমা হামলা ঠেকানো যায়নি বলেও মন্তব্য করেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়