logo
  • ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

শ্রীলঙ্কায় নিহত ২০৭, ট্রাম্প লিখলেন ১৪ কোটি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২১ এপ্রিল ২০১৯, ২৩:৩৩
ছবি: সংগৃহীত
মিলিয়ন ছাড়া যেন কথাই বলেন না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এর প্রমাণ পাওয়া গেল আরও একবার। তবে এবার যেন মাত্রাটা ছাড়িয়েই গেলেন তিনি।

শ্রীলঙ্কার সিরিজ হামলার ঘটনায় শোক ও নিন্দা প্রকাশ করছে সারা বিশ্ব। সেই তালিকায় যোগ হন ট্রাম্পও। কিন্তু শোক-নিন্দা জানিয়ে তার প্রকাশ করা টুইট জন্ম দেয় নতুন আলোচনার।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, শ্রীলঙ্কার সিরিজ হামলায় মৃতের সংখ্যা ১৩৮ মিলিয়ন বা ১৩ কোটি ৮০ লাখ উল্লেখ করে টুইট করেন ট্রাম্প। অথচ তখন নিহতের সংখ্যা ছিল দেড় শতাধিক।

ট্রাম্পের টুইট বার্তাটি ছিল এরকম, শ্রীলঙ্কার গির্জা ও হোটেলে ধারাবাহিক বিস্ফোরণে ১৩৮ মিলিয়ন মানুষের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন ৬০০-রও বেশি মানুষ। এই ঘটনায় শ্রীলঙ্কার মানুষের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছে আমেরিকার মানুষ। আমরা যে কোনও সাহায্যের জন্য তৈরি।

তার এমন টুইটের পরই তীব্র সমালোচনা শুরু হয়। অনেকে মন্তব্য করতে শুরু করেন, ট্রাম্পের মাথা ঠিক নেই। কেউবা লেখেন, ট্রাম্প আবারও পাগলের মতো আচরণ করলেন। তার এখন চিকিৎসা নেয়ার সময় হয়েছে। এমন সমালোচনার পর ট্রাম্প অবশ্য তার টুইট বার্তা সংশোধন করেন।

প্রসঙ্গত, শ্রীলঙ্কার সবচেয়ে বড় শহর ও বাণিজ্যিক রাজধানী কলম্বোয় অষ্টম দফায় বোমার বিস্ফোরণ ঘটেছে। সিরিজ বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২০৭ জনে পৌঁছেছে। এছাড়া এই হামলায় আহত হয়েছে অন্তত ৪৫০ জন। এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

রোববার সকাল থেকে দফায় দফায় হামলায় কেঁপে উঠে শ্রীলঙ্কা। এসময় তিনটি গির্জা, তিনটি বিলাসবহুল হোটেল ও একটি ইন-এ বোমা বিস্ফোরণ হয়। সর্বশেষ অষ্টম বিস্ফোরণটি ঘটেছে চিড়িয়াখানা এলাকায়।

ডি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়