• ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬

লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গ থেকে প্রার্থী হচ্ছেন মোদি?

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২০ এপ্রিল ২০১৯, ২৩:২৭
ছবি: ভারতের গণমাধ্যম জি নিউজ

ভারতে চলমান লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গ থেকে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রার্থী হচ্ছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শনিবার রাজ্যটির দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুরে অনুষ্ঠিত তার সভার পর এমন গুঞ্জন উঠেছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম জি নিউজ।

সূত্রের বরাত দিয়ে গণমাধ্যমটিতে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদনে বলা হয়েছে, অবশিষ্ট আসনগুলোর কোনও একটিতে প্রার্থী হতে মোদির কাছে আবেদন জানিয়েছে পশ্চিমবঙ্গ বিজেপি।

বুনিয়াদপুরের সভায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এবং তৃণমূল কংগ্রেসের প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়ের কঠোর সমালোচনা করেন মোদি।

তিনি বলেন, আমি একসময় মমতাকে ‘ভালো মানুষ’ ভেবেছিলাম। কিন্তু এখন আমার মনে হয় আমি ভুল বুঝেছিলাম।

ভারতের প্রধানমন্ত্রীর এই কথার সূত্র ধরেই পশ্চিমবঙ্গ থেকে নির্বাচনে লড়তে তাকে প্রস্তাব দেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

এরপর সভা শেষ করে জনতার উদ্দেশে হাত নাড়তে নাড়তে মোদি যখন পশ্চিমবঙ্গের বিজেপি নেতা মুকুল রায়ের কাছে এগিয়ে যান, তখন তাকে রাজ্যটি থেকে প্রার্থী হওয়ার জন্য অনুরোধ করা হয়।

মোদিকে বলা হয়, প্রথম দুই দফা ভোটের পর যে পরিস্থিতি দাঁড়িয়েছে, তাতে তিনি পশ্চিমবঙ্গের কোনও একটি আসনের প্রার্থী হলে তার গুরুত্ব বেড়ে যাবে।

এবার লোকসভা নির্বাচনে রাজ্যটিতে তীক্ষ্ণ দৃষ্টি রাখছে ক্ষমতাসীন দল বিজেপি। এখানে ‘পদ্মবাগান’ তৈরিতে মোদিকে সামনে রাখতে চাচ্ছে তারা পশ্চিমবঙ্গ বিজেপি।

কে/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়