logo
  • ঢাকা সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

ভারতের পাঞ্জাবের মন্ত্রী সিধুর বিরুদ্ধে এফআইআর দায়ের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৭ এপ্রিল ২০১৯, ২১:৩৫ | আপডেট : ১৭ এপ্রিল ২০১৯, ২১:৫৭
ছবি: ভারতের গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া

বিতর্কিত মন্তব্য করায় ভারতের অন্যতম বিরোধী দল কংগ্রেসের নেতা এবং পাঞ্জাবের মন্ত্রী নভজোত সিং সিধুর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

তিনি মুসলিমদেরকে মোদির বিরুদ্ধে ভোট দিতে বলে নির্বাচনী বিধিভঙ্গ করেছে উল্লেখ করে মঙ্গলবার বিহারের বারসোই থানায় এফআইআর দায়ের করে কাটিহার জেলা প্রশাসন।

বুধবার প্রকাশিত একটি প্রতিবেদনে ভারতীয় গণমাধ্যম এই সময় জানায়, নির্বাচন কমিশনের নির্দেশেই সিধুর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন রাজ্যের প্রধান নির্বাচনী কর্মকর্তা।

আরও জানায়, তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনেও রিপোর্টও পাঠানো হয়েছে। সিধুর বিরুদ্ধে নির্বাচন কমিশনে মঙ্গলবার লিখিত অভিযোগ করে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)।

বিহারে এক জনসভায় মুসলিমদের উদ্দেশে সিধু বলেন, নরেন্দ্র মোদিকে একটি ভোটও দেবেন না। এরই প্রেক্ষিতে তার বিরুদ্ধে অভিযোগ করেন বিজেপির বিহার সহ-সভাপতি দেবেশ কুমার।

মুসলিম ভোটারদের ভোট ভাগাভাগি সম্পর্কে তিনি সাবধান করেন। এই অঞ্চলে মুসলিমরাই যে সংখ্যাগুরু, তা জোর দিয়ে বলেন তিনি। পাশাপাশি তিনি কংগ্রেসের জয় সুনিশ্চিত করার আহ্বান জানান।

দেবেশ কুমারের মতে, সিধুর এমন মন্তব্য সাম্প্রদায়িক হিংসায় ইন্ধন জোগাবে। নির্বাচন কমিশন তাকে আশ্বস্ত করে জানিয়েছেন যে সিধুর বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

এর আগে সরাসরি মুসলিম ভোটারদের লক্ষ্যে প্রচারণা চালানোয়ে বহুজন সমাজ পার্টি নেত্রী মায়াবতীর প্রচার দু’দিনের জন্য নিষিদ্ধ করেছে নির্বাচন কমিশন।

কে/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়